ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হবিগঞ্জে হাসপাতালের ২৫০ শয্যা ভবনের উদ্বোধন

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হবিগঞ্জে হাসপাতালের ২৫০ শয্যা ভবনের উদ্বোধন

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের আট উপজেলার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ২৫০ শয্যা বিশিষ্ট ৬ তলা ভবন উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে প্রধান অতিথি হিসেবে ভবনটির উদ্বোধন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক অ্যাডভোটে আব্দুল মজিদ খান, সংসদ সদস্য কেয়া চৌধুরীসহ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে স্বাস্থ্যমন্ত্রী জেলা প্রশাসকের কার্যালয়ের কাছে সুধী সমাবেশে যোগ দেন।

এ ভবনের উদ্বোধনের মধ্য দিয়ে হবিগঞ্জ মেডিক্যাল কলেজে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ৫০ জন শিক্ষার্থী ভর্তি করে কার্যক্রম শুরু করা হবে।

হবিগঞ্জ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আবু সফিয়ান জানান, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে মেডিক্যাল কলেজে ৫০ জন শিক্ষার্থী ভর্তির মাধ্যমে কার্যক্রম চালু হবে। তিনি জানান, শিক্ষক নিয়োগসহ অন্যান্য বিষযে মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ হয়েছে। এ ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত আসবে।

স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আবু জাহির জানান, ২৫০ শয্যা ভবনের দুটি কক্ষে মেডিক্যাল কলেজের অস্থায়ী ক্যাম্পাস করা হবে। ইতোমধ্যে শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত হয়েছে। হবিগঞ্জ-লাখাই সড়কের ছামাদনগরে স্থায়ী ক্যাম্পাসের জন্য স্থান নির্ধারণ করা হয়েছে। সেখানে ৩০ একর জমি অধিগ্রহণ করা হবে।

সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল  জানান, হাসপাতালটি ২৫০ শয্যায় উন্নীত হওয়ায় চিকিৎসকের সংখ্যা ৩৮ থেকে বেড়ে হবে ৫৮ জন। বর্তমানে সিনিয়র কনসালটেন্ট পদ আছে ছয়টি। ২৫০ শয্যার জন্য পদ হবে ১০টি। জুনিয়র কনসালটেন্ট চারটি থেকে ১২টিতে উন্নীত হবে। বর্তমানে জনবলের পদ আছে ১৩৭টি। ২৫০ শয্যার জন্য হবে ২৬৫টি।



রাইজিংবিডি/হবিগঞ্জ/২০ জুলাই ২০১৭/মো. মামুন চৌধুরী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়