ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হলি আর্টিজানে হামলার মামলায় তিনজনের সাক্ষ্য

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হলি আর্টিজানে হামলার মামলায় তিনজনের সাক্ষ্য

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার মামলায় ম্যাজিস্ট্রেট-চিকিৎসকসহ তিনজনের সাক্ষ্য গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

সাক্ষীরা হলেন- ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদার, সাদবীর ইয়াসির আহসান চৌধুরী ও ডা. দীলিপ কুমার সাহা।

এ তিনজনসহ মামলাটিতে এখন পর্যন্ত চার্জশিটভূক্ত ২১১ সাক্ষীর মধ্যে ১০৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

মঙ্গলবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমানের আদালতে সাক্ষ্য দেন তিনজন। তাদের সাক্ষ্য নেয়ার পর আদালত আগামী ১১ সেপ্টেম্বর পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন।

সাক্ষ্য নেয়ার সময় আসামি মামুনুর রশীদ, শফিকুল ইসলাম, হামলার মূল সমন্বয়ক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন, অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী জেএমবি নেতা হাদিসুর রহমান সাগর, জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান, জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ও হামলার অন্যতম পরিকল্পনাকারী আব্দুস সবুর খানকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

২০১৬ সালে হলি আর্টিজান রেস্তোরাঁয় অস্ত্রধারী সন্ত্রাসীরা হামলা করে দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে। জঙ্গিবিরোধী অভিযান চালাতে গিয়ে জঙ্গিদের গ্রেনেড হামলায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন খান নিহত হন। সন্ত্রাসীরা রাতের বিভিন্ন সময়ে জিম্মি থাকা তিন বাংলাদেশিসহ ২০ জনকে হত্যা করে।


রাইজিংবিডি/ঢাকা/৩ সেপ্টেম্বর ২০১৯/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়