ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হাসপাতাল থেকে আসামির পলায়ন, বরখাস্ত ২ পুলিশ

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪২, ৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাসপাতাল থেকে আসামির পলায়ন, বরখাস্ত ২ পুলিশ

বাগেরহাট সংবাদদাতা : বাগেরহাটের চিতলমারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্র থেকে পুলিশ পাহারায় চিকিৎসাধীন মাদক মামলার এক আসামি পুলিশকে ধাক্কা দিয়ে পালিয়ে গেছে।

বৃহস্পতিবার রাতে মাদক মামলার এজাহারনামীয় আসামি তন্ময় মণ্ডল (২০) নামের ওই যুবক কর্তব্যরত পুলিশ সদস্যদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। পালিয়ে যাওয়া ওই আসামিকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। তন্ময় মণ্ডল চিতলমারী উপজেলার সদর ইউনিয়নের খড়মখালী গ্রামের প্রয়াত বলরাম মণ্ডলের ছেলে।

এদিকে, পুলিশ পাহারায় আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় দায়িত্বে পালনে অবহেলার অভিযোগে দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন- চিতলমারী থানার কনস্টবল আব্দুর রউফ ও শওকত আলী। শুক্রবার তাদের জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকুল চন্দ্র সরকার সকালে বলেন, ‘গত ২ এপ্রিল রাতে চিতলমারী উপজেলার খাসেরহাট এলাকায় পুলিশ অভিযানে যায়। এ সময় দৌড়ে পালানোর চেষ্টা করলে পুলিশ ধাওয়া করে তন্ময় মণ্ডলকে আটক করে। পুলিশের ধাওয়ায় তন্ময় রাস্তার ওপর পড়ে কোমরে ও পায় আঘাত পান। পরে তার দেহ তল্লাশি করে ১০ পিস ইয়াবা ট্যাবলেট ও ৫০ গ্রাম গাঁজা পায় পুলিশ। মাদক উদ্ধারের ঘটনায় উপপরিদর্শক (এসআই) মারফত আলী বাদী হয়ে চিতলমারী থানায় তন্ময়ের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেন। সেখান থেকে তন্ময়কে উদ্ধার করে চিকিৎসার জন্য পুলিশ পাহারায় স্থানীয় চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহষ্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তন্ময়ের বাথরুম চাপলে পুলিশ তার হাতের হাতকড়া খুলে দেয়। এ সময় তিনি বিছানা থেকে নেমেই পাহারায় থাকা পুলিশ সদস্য শওকত আলী ও আব্দুর রউফকে ধাক্কা দিয়ে দৌড়ে পালিয়ে যান। তার বিরুদ্ধে চিতলমারী থানায় মাদক ছাড়াও তিনটি চুরির মামলা রয়েছে।’

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, ‘দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে চিতলমারী থানার কনস্টেবল আব্দুর রউফ ও শওকত আলী নামের দুজনকে সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। পালিয়ে যাওয়া মাদক মামলার আসামি তন্ময় মণ্ডলকে গ্রেপ্তার করতে পুলিশের একাধিক দল অভিযান চালাচ্ছে।’



রাইজিংবিডি/বাগেরহাট/৬ এপ্রিল ২০১৮/আলী আকবর টুটুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়