ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হাসপাতালে সেবা না পেয়ে রাস্তায় সন্তান প্রসব!

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ১৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাসপাতালে সেবা না পেয়ে রাস্তায় সন্তান প্রসব!

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুরে হাসপাতালে সেবা না পেয়ে রাস্তায় খোলা আকাশের নিচে সন্তান প্রসব করলেন এক প্রসূতি।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে ১০০ গজ দূরে এ ঘটনা ঘটে।

প্রসূতির পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোররাতে ওই প্রসূতির প্রসব ব্যথা উঠে।  পরে গুরুতর অবস্থায় ভ্যানযোগে ভূঞাপুর হাসপাতালে নিয়ে যান তার স্বজনরা।  সেখানে কোনো ডাক্তার-নার্স না পেয়ে অন্যত্র সেবা পাওয়ার উদ্দেশ্যে হাসপাতাল থেকে বেরিয়ে যান।  হাসপাতাল চত্বর পার হয়ে থানা মোড় যেতেই পথিমধ্যে খোলা আকাশের নিচে সন্তান প্রসব করেন তিনি।

প্রসূতির স্বজনরা জানান, ওই নারী ভোরে প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে গেলে কোনো ডাক্তার-নার্স কাউকে না পেয়ে অন্যত্র সেবার জন্য বেরিয়ে গেলে পথেই সন্তান প্রসব করেন, যা খুবই দুঃখজনক।

তবে হাসপাতালে কর্মরত চিকিৎসক বলেন, ‘এই গর্ভবতী নারী হাসপাতালে এসেছিলেন ঠিকই, কিন্তু কাউকে কিছু না বলেই চলে গেছেন।  রাস্তায় কী হয়েছে, তা আমরা জানি না।’

এ ব্যাপারে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. তৌফিক এলাহি বলেন, ‘আমি শুনেছি যে এ রকম একজন প্রসূতি রোগী এসেছিলেন।  কিন্তু ওই সময় কর্তব্যরত মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ওয়াশরুমে ছিলেন।  তাই কাউকে না পেয়ে হাসপাতাল ছেড়ে চলে গেছেন।’

 

 

রাইজিংবিডি/টাঙ্গাইল/১৮ এপ্রিল ২০১৯/শাহরিয়ার সিফাত/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়