ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হাসপাতাল থেকে ফিরেছেন মুশফিক

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫১, ১৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হাসপাতাল থেকে ফিরেছেন মুশফিক

ক্রীড়া ডেস্ক: আঙুলে চোট নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে আসেন মুশফিকুর রহিম। ২২ গজের ক্রিজে নেমেই কঠিন পরীক্ষার মুখোমুখি টেস্ট দলপতি। মুশফিকের ‘দূর্বলতার’ সুযোগ নিয়ে একের পর এক শর্ট বল করে যান পেসাররা।

নিল ওয়েগনার ও টিম সাউদি শর্ট লেগ ও লেগ গালিতে ফিল্ডার রেখে মুশফিকের শর্ট বল ‘পরীক্ষা’ নেন। প্রায় প্রত্যেকবারই শর্ট বলগুলোকে এড়িয়ে যাচ্ছিলেন মুশফিক। হয় মাথা নামিয়ে বল ছেড়ে দিচ্ছিলেন না হয় সরে গিয়ে বল ছাড়ছিলেন মুশফিক। কিন্তু সাউদির করা একটি ডেভিলারীতে সব ওলটপালট! ১৩৫.৪ গতির শর্ট বল মুশফিকের হেলমেটের পিছনে আঘাত করে।

সাউদির করা শর্ট বল না খেলে ছেড়ে দিয়েছিলেন মুশফিক। কিন্তু বলটি প্রত্যাশিত উচ্চতার থেকে অনেকটা নিচু হয়ে আসে। বলে চোখ রেখে মুশফিক চেষ্টা করেছিলেন যতটা সম্ভব নিচু হতে। কিন্তু পারেননি। বল আঘাত করে হেলমেটের ঠিক পিছনের দিকে। এরপরই মাটিতে লুটিয়ে পড়েন মুশফিক। বাংলাদেশ দলের ফিজিও ডিন কনওয়ের সঙ্গে মাঠে প্রবেশ করেন নিউজিল্যান্ড দলের ফিজিও। এ সময়ে মাঠে ঢুকেন একাদশের বাইরে থাকা খেলোয়াড় ও সহ-অধিনায়ক তামিম ইকবাল। মাঠে মুশফিককে পর্যবেক্ষণের পর অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়। 


হাসপাতালে মুশফিকের স্ক্যান করানো হয়েছে। কোনো সমস্যা ধরা পড়েনি। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ডাক্তাররা জানিয়েছে চোট গুরুতর নয়। পরীক্ষা নিরীক্ষা শেষে আবারও ড্রেসিং রুমে ফিরেছেন মুশফিকুর রহিম।

প্রথম ইনিংসে ১৫৯ রান করা মুশফিক দ্বিতীয় ইনিংসে ৫৩ বলে করেছেন ১৩ রান। তার ব্যাটিংয়ে নামার কথা ছিল না। কিন্তু দলের প্রয়োজনে ব্যাটিংয়ে আসেন টেস্ট দলপতি। পঞ্চম দিনের শুরুতেই সাকিব আল হাসান সবাইকে চমকে দিয়ে নিজের উইকেট বিসর্জন দেন। বেশিক্ষণ টিকে থাকতে পারেননি মুমিনুল হকও। বিপর্যয়ে দলের হাল ধরতে আঙুলে ব্যাথা নিয়ে মাঠে আসেন মুশফিক।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৭/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়