ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার করা যাবে ফেসবুকে

মোখলেছুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ২০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার করা যাবে ফেসবুকে

চলতি বছরে একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। তারই ধারাবাহিকতায় ফেসবুকের মালিকানাধীন এই অ্যাপটি এবার দিচ্ছে স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করার সুবিধা। হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার করা যাবে ফেসবুক স্টোরিজ-এ।

নতুন এই ফিচারটি চলতি বছরের জুন মাসে নিদির্ষ্ট কিছু ব্যবহারকারীদের জন্য বেটা ভার্সনে চালু করা হয়েছিল। আর এখন হোয়াটসঅ্যাপের নতুন ভার্সনে সকল ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ফেসবুক স্টোরিজে শেয়ার করার জন্য প্রথমে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের স্ট্যাটাস অপশনে যেতে হবে। এরপর হামবার্গার আইকেন ক্লিক করলে মিলবে ‘শেয়ার টু ফেসবুক স্টোরি’ অপশন। যার মাধ্যমে সহজেই স্ট্যাটাস ফেসবুক স্টোরিজে শেয়ার করা যাবে।

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার করার পর তা ফেসবুক স্টোরিজে ২৪ ঘণ্টার জন্য থাকবে। স্ট্যাটাস শেয়ার করা যাবে যত খুশি তত বার। এমনকি হোয়াটসঅ্যাপ থেকে মূল স্ট্যাটাসটি মুছে ফেললেও, ফেসবুক স্টোরিজে স্ট্যাটাসটি দেখা যাবে।

উল্লেখ্য, ফেসবুজ স্টোরিজে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস স্ক্রিনশট হিসেবে প্রদর্শিত হবে। তাই স্ট্যাটাসে কোনো লিংক থাকলে তা ক্লিকযোগ্য হবে না।

মেসেজিং অ্যাপ ‘হোয়াটসঅ্যাপ’ এবং ফটোশেয়ারিং অ্যাপ ‘ইনস্টাগ্রাম’- ফেসবুকের মালিকানাধীন অ্যাপ। এই তিনটি প্ল্যাটফর্মকে একীভূত করতে কাজ করছে ফেসবুক। তারই অন্যতম আরেকটি পদক্ষেপ হচ্ছে-  হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ফেসবুকে শেয়ার সুবিধাটি।

তথ্যসূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়