ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

১০০০ শয্যার হাসপাতালের কাজ জুলাইয়ে শুরু

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৯, ১৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০০০ শয্যার হাসপাতালের কাজ জুলাইয়ে শুরু

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান জানিয়েছেন, ১০০০ শয্যাবিশিষ্ট সুপার স্পেশালাইজড হাসপাতালের কনস্ট্রাকশন কাজ জুলাই মাসে শুরু হবে।

সি ব্লকের পুরোনো আইসিইউয়ের সংস্কার কাজও সম্পন্ন হওয়ার পথে রয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের ১১তলায় নিউরো সার্জারি, জেনারেল সার্জারি, ইউরোলজি ও নাক-কান-গলা বিভাগের অপারেশন কক্ষ ও রিকভারি কক্ষ সংবলিত সর্বাধুনিক মডিউলার ওটি কমপ্লেক্সের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, দেশের সর্বাধুনিক মডিউলার ওটি কমপ্লেক্স চালুর মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সেন্টার অফ এক্সিলেন্স কার্যক্রম আরো এক ধাপ এগিয়ে গেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতার জন্যই এসব বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে। ইতিমধ্যে সাধারণ জরুরি বিভাগের অবকাঠামোগত কার্যক্রম সম্পন্ন হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, ‘এখানে লিভার, কক্লিয়ার, কিডনি ট্রান্সপ্ল্যান্টয়ের মতো জটিল অপারেশন করা সম্ভব হবে।’

অ্যানেসথেশিয়া, অ্যানালজেশিয়া অ্যান্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বনিকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৭/সাওন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়