ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘১৯ লাখ বাঙালীর নাগরিকত্ব হরণে চুপ থাকতে পারি না’

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘১৯ লাখ বাঙালীর নাগরিকত্ব হরণে চুপ থাকতে পারি না’

নিজস্ব প্রতিবেদক, খুলনা: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (চরমোনাই পীর) বলেছেন, ভারতীয় উগ্রবাদী বিজেপি সরকার ৩৭০ সনদ বাতিলের মাধ্যমে কাশ্মীর বিতর্কের পর আসামের ১৯ লাখ মানুষের নাগরিকত্ব কেড়ে নিতে যাচ্ছে। বিজেপি সরকারের ভাষ্য মতে এ ১৯ লাখ মানুষ বাংলাদেশী নাগরিক।

তিনি বলেন, বর্তমান রোহিঙ্গা সমস্যার সমাধান করতেই সরকার যেখানে পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিচ্ছে, সেখানে আসামের ১৯ লাখ নাগরিক এনআরসির রিপোর্ট থেকে বাদ পড়া বাংলাদেশের জন্য উদ্বেগজনক। যা বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য হুমকি। এ অবস্থায় ইসলামী আন্দোলনের নেতা-কর্মীরা ঘরে চুপ করে বসে থাকতে পারে না।

মঙ্গলবার বিকেলে খুলনার শহীদ হাদীস পার্কে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা বিভাগীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের সেক্রেটারী জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ সমাবেশে সভাপতিত্ব করেন।

সমাবেশে মুফতী রেজাউল করীম আরো বলেন, গার্মেন্টস শিল্প বর্তমানে চরম সংকটে। শুধু এক কারখানায় চাকরীচ্যুত হয়েছে ৭০০ শ্রমিক। চামড়া শিল্প একেবারে বিধ্বস্ত হয়ে পড়েছে। দেশ এখন চরম নিরাপত্তা সংকটে ভুগছে। পুলিশ যেখানে নিরাপদ নয়; সেখানে সাধারণ জনগণের নিরাপত্তা কোথায়? সরকারের প্রশাসনিক অব্যবস্থাপনা ও কর্মকর্তাদের চারিত্রিক অবনমন, ব্যাংকখাতে ভয়ঙ্কর দুর্নীতি, রাজনৈতিক স্বেচ্ছাচারিতা দেশকে এক সংকটময় ভবিষ্যতের দিকে ঠেলে দিচ্ছে। এ সকল সমস্যা সমাধানে জনগণের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।

দলের খুলনা জেলা সভাপতি এস কে নাজমুল হাসান ও নগর সভাপতি মুহা. সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত বিভাগীয় সমাবেশে প্রধান বক্তা ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ।


রাইজিংবিডি/খুলনা/৩ সেপ্টেম্বর ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়