ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২০ তরুণ-তরুণীর যৌতুকবিহীন বিয়ে

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ৬ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০ তরুণ-তরুণীর যৌতুকবিহীন বিয়ে

নিজস্ব প্রতিবেদক, সিলেট : জেলার সীমান্তবর্তী কানাইঘাটে গণবিবাহ অনুষ্ঠানে ২০ তরুণ-তরুণীর যৌতুকবিহীন বিয়ে সম্পন্ন হয়েছে।

শনিবার বিকেলে উপজেলার রাউতগ্রাম মাদানীনগরে বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন চতুলীর বাড়িতে এ বিয়ে সম্পন্ন হয়।

বিয়ের আয়োজন করে ইসলাহুল মুসলিমিন পরিষদ বাংলাদেশ নামের একটি সংগঠন। গত তিন বছর ধরে সংগঠনটি এ ধরনের বিয়ের আয়োজন করে আসছে।

মূলত অর্থনৈতিক ভাবে অস্বচ্ছল পরিবারের বিবাহ উপযুক্ত তরুণ-তরুণীদের বিবাহ বন্ধনে আবদ্ধ করাতেই এ গণবিবাহের আয়োজন করে থাকে ইসলাহুল মুসলিমিন পরিষদ। এ পর্যন্ত ৮০ জোড়া দম্পতির বিয়ের কাজ সম্পন্ন করেছে সংগঠনটি।

বিয়ের আনুষ্ঠানিকতা শেষে সংগঠনের পক্ষ থেকে নবদম্পতিদের প্রত্যেককে একটি করে সেলাই মেশিন, একটি ছাগল এবং সংসার সাজানোর জন্য প্রয়োজনীয় সামগ্রীও প্রদান করা হয়। এ সময় বর-কনে ছাড়াও উপস্থিত অতিথিদের আপ্যায়ন করা হয়।

অনুষ্ঠানে কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, কানাইঘাট সার্কেলের সিনিয়র এএসপি আব্দুল করিম, বীর মুক্তিযোদ্ধা সুবেদার (অব.) আফতাব উদ্দিনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, আলেম-উলামা, স্থানীয় সাংবাদিক ও জনপ্রতিনিধিরা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন রাইজিংবিডিকে বলেন, দরিদ্র পরিবারের বিবাহযোগ্য কন্যাদের আর্থিকভাবে অস্বচ্ছলতার কারণে বিবাহ দিতে পারেন না অভিভাবকরা। এদের পাশে দাঁড়িয়েছে ইসলাহুল মুসলিমীন পরিষদ বাংলাদেশ। এ পর্যন্ত তার ইউনিয়নে চারটি গণবিবাহ অনুষ্ঠিত হয়েছে। আগামীতে এ ধরনের আরও আয়োজন করা হবে বলেও জানান তিনি।


রাইজিংবিডি/সিলেট/৬ জুলাই ২০১৯/আব্দুল্লাহ আল নোমান/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়