ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

২০০৮ সালের ভোটের কথা মনে পড়ছে অর্থমন্ত্রীর

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৪, ৩০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০০৮ সালের ভোটের কথা মনে পড়ছে অর্থমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, সিলেট : ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনের কথা মনে পড়ছে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের। সরকারের বয়োজ্যেষ্ঠ এ মন্ত্রী ওই নির্বাচনে সিলেট-১ (সিটি করপোরেশন ও সদর) আসনে বিএনপির প্রাক্তন অর্থমন্ত্রী এম সাইফুর রহমানকে পরাজিত করে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এরপর কেটে গেছে ১০টি বছর। মাঝখানে ২০১৪ সালে অনুষ্ঠিত হয়েছে দশম জাতীয় সংসদ নির্বাচন। ওই নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি ফের সংসদ সদস্য নির্বাচিত হন। এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি আওয়ামী লীগের প্রার্থীদের তালিকায় ছিলেন। তবে শেষ পর্যন্ত তার ছোট ভাই ড. এ কে আবদুল মোমেন নৌকার টিকিট পান।

রোববার ভাইকে সাথে নিয়ে নির্বাচনে ভোট দিতে আসেন অর্থমন্ত্রী মুহিত। সকাল সোয়া ১০টার দিকে নগরীর বন্দরবাজারস্থ দূর্গাকুমার সরকারি প্রাথমিক বিদ্যালয় (দূর্গাকুমার পাঠশালা) কেন্দ্রে ভোট দেন তিনি। ভোট প্রদান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে ২০০৮ সালের নির্বাচনের স্মৃতিচারণ করেন অর্থমন্ত্রী।

তিনি বলেন, এবারের নির্বাচনে আমার ২০০৮ সালের নির্বাচনের কথা মনে পড়ছে। ওই নির্বাচনের মতো এবারো অত্যন্ত শান্তিপূর্ণ উৎসবের সাথে ভোট হচ্ছে। তবে উত্তেজনাও আছে। উত্তেজনা থাকবেই। যারাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে তাদের মধ্যে থেকে জয়লাভ একজনই করবে। আমরা নিশ্চিতভাবে এইখানে জয়লাভ করছি। অন্যখানের কথা বলতে পারব না। তবে সিলেট-১ (সিটি করপোরেশন ও সদর) আমাদের কঠোর পথ পাড়ি দিতে হবে বলে মনে হয় না।’

নির্বাচনে ভোটারদের উপস্থিতি ভালো উল্লেখ করে অনেকটা রসিকতার স্বরে তিনি বলেন, ‘তবে আপনারা (সাংবাদিকরা) যেভাবে ভিড় করছেন তাতে ভোটারদের যেতে বড় কষ্ট হয়। আমি কয়েকজন ভোটারকে বহু কষ্ট করে যেতে দেখেছি। তারা ঢুকতে পারেনি।’ এ কথা বলে তিনি হেসে দেন।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ কোনোদিন ভোট ছাড়া ক্ষমতায় আসেনি। শেখ হাসিনা আজ সকাল বেলায় ভোট দিয়ে দিয়েছেন। তিনি এখন দেশের নেত্রী নন, তিনি বিশ্বনেত্রী। আমরা গর্বিত (প্রাউড) আমরা বিশ্ব নেত্রীর নেতৃত্বে নৌকায় ভোট দিলাম।’

সিলেট-১ আসনে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীসহ বিভিন্ন দলের ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রোববার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়তে দেখা গেছে।



রাইজিংবিডি/সিলেট/৩০ ডিসেম্বর ২০১৮/আব্দুল্লাহ আল নোমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়