ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

২৬ ও ২৭ জুলাই ঢাকায় ইনফোকম সম্মেলন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ২৪ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৬ ও ২৭ জুলাই ঢাকায় ইনফোকম সম্মেলন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :  ভারতের আনন্দবাজার পত্রিকা গ্রুপের প্রতিষ্ঠান ইনফোকম এবং সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সার্ক সিসিআই) যৌথ আয়োজনে ঢাকার দ্য ওয়েস্টিন হোটলে অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দিনের ইনফোকম ২০১৯ ঢাকা সম্মেলন। ‘উইনিং ইন দিস ভুকা ওয়ার্ল্ড’ এই মূল প্রতিপাদ্য নিয়ে আগামী ২৬ ও ২৭ জুলাই এই সম্মেলন অনুষ্ঠিত হবে। ২৬ জুলাই বেলা সাড়ে ৩টায় প্রধান অতিথি হিসাবে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী কার্যালয়ের বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) এর নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার রাষ্ট্রদূত ক্রিসান্তে ডি সিলভা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন ইনফোকম এর প্রধান কে কে মাহাপাত্র এবং সার্ক সিসিআই এর কাউন্সিল ফর কমিউনিকেশন অ্যান্ড আইটি এর চেয়ারম্যান সাফকাত হায়দার।

সম্মেলনের বিভিন্ন সেশনে ভারত ও বাংলাদেশের সরকারি প্রতিনিধি, ব্যবসায়ী, তথ্যপ্রযুক্তিবিদ, শিক্ষাবিদ এবং গণমাধ্যম কর্মীসহ প্রায় ৪৫ জন বক্তা উপস্থিত থাকবেন। সম্মেলনে ‘৫জি এজেন্ডা ফর ডিজিটাল বাংলাদেশ, গুড টু গ্রেট ইউজিং ডিজিটাল!, সাইবার রেসিলিয়েন্স- দ্য নিউ নরমাল, দ্য ফিউচার অব ওয়ার্ক অ্যান্ড স্কিলস ফর দ্য ফোর্থ ইন্ডাস্ট্রি ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন এবং ক্রিয়েটিং এক্সেপশনাল কাস্টমার এক্সপেরিয়েন্স’ শীর্ষক পাঁচটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে।

সম্মেলনের বিভিন্ন সেশনে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন রবি আজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ, গ্রামীণফোন লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি, এরিকসন বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আবদুস সালাম, ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক কে এ এম মাজেদুর রহমান, বিজিএমইএ সভাপতি রুবানা হক, স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার স্বতন্ত্র পরিচালক ভাস্কর প্রামানিক, ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমান, ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ফারুক মাইনুদ্দীন আহমেদ, দ্য সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাশরুর আরেফিন, বাংলাদেশ উইমেন ইন টেকনোলজির (বিডাব্লিউআইটি) সভাপতি ড. লাফিফা জামাল প্রমুখ।

আনন্দবাজার পত্রিকা গ্রুপের আয়োজনে ২০০২ সাল থেকে ইনফোকম সম্মেলন অনুষ্ঠিত হয়ে আসছে।


রাইজিংবিডি/ঢাকা/২৪ জুলাই ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়