ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

২৫ ম্যাচ আর প্রায় চার বছর পর খুলনার হার

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ২৫ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৫ ম্যাচ আর প্রায় চার বছর পর খুলনার হার

আব্দুল্লাহ এম রুবেল : অবশেষে থামানো গেলা খুলনাকে। ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে ২৬ ম্যাচ পর হারলো বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগ। বছরের হিসেবে যেটি ৩ বছর ৮ মাস পর।

বৃহস্পতিবার চলতি ওয়ালটন ২০তম জাতীয় ক্রিকেট লিগে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রাজশাহীর বিপক্ষে ৮ উইকেটে পরাজিত হয় খুলনা। এর আগে ২০১৫ সালের ৮ থেকে ১১ ফেব্র“য়ারি অনুষ্ঠিত জাতীয় ক্রিকেট লিগে রংপুরের বিপক্ষে ১৯৩ রানে পরাজিত হয়েছিল চ্যাম্পিয়ন খুলনা। মাঝে ২৬ ম্যাচে অপরাজিত ছিল তারা।

জাতীয় ক্রিকেট লিগ মানেই খুলনার সাফল্য। গত তিন আসরের চ্যাম্পিয়ন আব্দুর রাজ্জাক-মাশরাফিদের দল। এবারের আসরটি শুরু থেকেই খুলনা নিজেদের মতো খেলতে পারছিল না। প্রথম তিন রাউন্ড ড্র করলেও সবগুলো ম্যাচেই প্রতিপক্ষের চেয়ে কম পয়েন্ট পেয়েছে তারা। আর সর্বশেষ রাজশাহীর বিপক্ষে হেরেই গেল।

এর আগে গত মৌসুমে ১৯তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হয় খুলনা। ২০১৭ সালে অনুষ্ঠিত এই লিগে ৬ ম্যাচে খুলনা ২ ম্যাচে জয় পায়। বাকি ৪টি ম্যাচ ড্র হয়। ২০১৬ সালে ১৮তম ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগেও খুলনা চ্যাম্পিয়ন হয়। ওই মৌসুমে খুলনা ৬ ম্যাচ থেকে ২টি জয় পায়। আর বাকি ৪টি ম্যাচ ড্র হয়।



২০১৫ সালে দুই বার জাতীয় ক্রিকেট লিগ মাঠে গড়ায়। বছরের শেষদিকে অনুষ্ঠিত ওই লিগে খুলনা রানার্স-আপ হয়। তখন টায়ার ওয়ান-টু ছিল না। বছরের শেষদিকে অনুষ্ঠিত লিগে ১১ ম্যাচ অপরাজিত ছিলো খুলনা। আর তার আগে ফেব্র“য়ারি মাসেও জাতীয় লিগ হয়। ২০১৫ সালের প্রথম দিকে অনুষ্ঠিত ১৬তম জাতীয় ক্রিকেট লিগে একটি ম্যাচ পরাজিত হয় খুলনা। মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে ফেব্র“য়ারি মাসে অনুষ্ঠিত ওই ম্যাচে খুলনা ১৯৩ রানে পরাজিত হয়। ওই ম্যাচের পর ওই আসরে আরও ৩টি ম্যাচ খেলে খুলনা। সেই তিনটি ম্যাচেও অপরাপজিত ছিল তারা। জাতীয় লিগের ২০তম আসর চলছে। আগের ১৯টি আসরের সবথেকে বেশি ৬ বার চ্যাম্পিয়ন হয়েছে খুলনা। আর রাজশাহী বিভাগ চ্যাম্পিয়ন হয়েছে ৫ বার।

এদিকে এ ম্যাচে হারলেও পরের দুই ম্যাচে ভালো করার লক্ষ খুলনার। দলের কোচ মনোয়ার আলী মনু বলেন, আমাদের পরের ম্যাচে বরিশালের বিপক্ষে বরিশালে। এই ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ম্যাচে আমরা জিততে চাই। আপাতত চ্যাম্পিয়নশিপ নিয়ে ভাবছি না। সবার আগে টায়ার ওয়ানে টিকে থাকতে হবে। সে লক্ষেই আমরা সর্বোচ্চ চেষ্টা করব।



রাইজিংবিডি/খুলনা/২৫ অক্টোবর ২০১৮/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়