ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৪ জঙ্গি কারাগারে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ২ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৪ জঙ্গি কারাগারে

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ীর দনিয়া এলাকার জঙ্গি আস্তানা থেকে গ্রেপ্তার করা চার জঙ্গিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার এসআই আইয়ুব। ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদার তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিরা হলেন- নব্য জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের আইটি শাখার প্রধান মোহাম্মদ আশফাক-ই-আজম ওরফে আপেল ওরফে আবদুল্লাহ, মো. মাহবুবুর রহমান ওরফে রুমি (২৩), মো. শাহিনুজ্জামান ওরফে শাওন (৩০) এবং মো. আশরাফ আলী (২৪)।

গতকাল বুধবার ভোরে রাজধানীর যাত্রাবাড়ীর দনিয়া এলাকার একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে উল্লিখিত চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় অস্ত্র, গুলিসহ বিপুল পরিমাণ বিস্ফোরক এবং বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে র‌্যাব। এর আগে গত মঙ্গলবার দিবাগত গভীর রাত থেকে ওই বাড়িটি ঘিরে রাখেন র‌্যাব সদস্যরা।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, গত ২৩ জানুয়ারি জঙ্গিরা ওই পাঁচতলা বাড়ির দোতলার একটি ফ্ল্যাট ভাড়া নেয়। জঙ্গিরা নির্মাণ শ্রমিক পরিচয় দিয়ে বাসাটি ভাড়া নিয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার ভোর রাতে র‌্যাব-১০ এর একটি দল অভিযান চালিয়ে ওই চারজনকে গ্রেপ্তার করে। এ সময় দুটি বিদেশি পিস্তল, চারটি ম্যাগজিন, ২১ রাউন্ড গুলি, সাতটি ছুরি, ২ কেজি ৭৫০ গ্রাম বিভিন্ন ধরনের বিস্ফোরক পাউডার, পাঁচটি পাওয়ার জেল, সাতটি মোবাইল, তিনটি ইলেকট্রিক ডেটোনেটর, দুটি সার্কিট ব্রেকার, ছয় প্যাকেট বিয়ারিং বল, এক কয়েল ইলেকট্রিক তার এবং বোমা তৈরির অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২ ফেব্রুয়ারি ২০১৭/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়