ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

৫ জঙ্গি ফের রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ১৫ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫ জঙ্গি ফের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : পুলিশের ওপর হামলার পরিকল্পনাকারী সন্দেহে আটককৃত নব্য জেএমবি ‘উলফ প্যাক’ এর পাঁচ জঙ্গির ফের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রাজধানীর ভাটারা থানার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে ৮ আগস্ট গ্রেপ্তার করা হয় তাদের।

গ্রেপ্তারের পর ৫ দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার, ১৫ আগস্ট আসামিদের আদালতে হাজির করা হয়। রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাস বিরোধ আইনে দায়ের করা মামলায় ফের সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম বিভাগের পরিদর্শক হুমায়ূন কবির।

আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার ৪ দিনের রিমান্ডের আদেশ দেন।

আসামিরা হলেন-মোহাম্মদ শিবলী শাহাজাদ ওরফে সাদী, শাহ এম আসাদুল্লাহ মর্তুজা কবীর ওরফে আবাবিল, মাসরিক আহমেদ, আশরাফুল আল আমীন ওরফে তারেক ও এস এম তাসনিম রিফাত।

আসামিদের পক্ষে কোন আইনজীবী ছিলেন না।

গ্রেপ্তারের পর আসামীদের আদালতে হাজির করা হলে গত ৯ আগস্ট পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ওইদিন সিটিটিসির প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম সংবাদ সম্মেলনে জানান, ৮ আগস্ট দুপুরে তাদের গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে শিবলী ও আবাবিল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএর শিক্ষার্থী। মাসরিক যশোর এম এম কলেজ থেকে বিবিএ শেষ করেছে। তারেক ও রিফাত এসএসসি পাস। শিবলীর বাড়ি কুমিল্লায়, আবাবিলের বাড়ি বরিশালে, মাসরিকের বাড়ি যশোরে, তারেকের বাড়ি টাঙ্গাইল এবং রিফাতের বাড়ি খুলনায়।

মনিরুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃতরা দেশ ও বিদেশের কিছু সন্ত্রাসী সংগঠনের অনলাইন প্রচারণায় উদ্বুদ্ধ হয়ে পুলিশের ওপর হামলার পরিকল্পনা এবং বাস্তবায়নের উদ্দেশ্যে শলা-পরামর্শ করার জন্য বসুন্ধরা আবাসিক এলাকায় একত্রিত হয়েছিল। এরা প্রত্যেকেই এনক্রিপটেড এ্যাপ সিক্রেট চ্যাটের মাধ্যমে পারস্পরিক যোগাযোগ করত। কিন্তু গোয়েন্দা নজরদারির মাধ্যমে জঙ্গিদের পুরো পরিকল্পনাকে নস্যাৎ করে দিয়েছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা। পুলিশের বিভিন্ন অভিযানে বেশি সংখ্যক জঙ্গিরা গ্রেপ্তার বা নিহত হয়েছে। এজন্য তারা পুলিশকে টার্গেট করেছিলো।

তিনি জানান, তাদের কাছ থেকে এমন কিছু বিস্ফোরক উদ্ধার করা হয়েছে, যেগুলোর সঙ্গে সম্প্রতি খামারবাড়ি ও পল্টন এলাকা থেকে উদ্ধার হওয়া আইইডি’র সাথে মিল রয়েছে।

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৯/মামুন খান/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়