ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

৫৬০টি মডেল মসজিদ স্থাপন প্রকল্পের অনুমোদন

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ২৫ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫৬০টি মডেল মসজিদ স্থাপন প্রকল্পের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক : প্রতি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

এ প্রকল্পে ব্যয় হবে ৯ হাজার ৬২ কোটি ৪১ লাখ টাকা। এর মধ্যে জিওবি ৮৯২ কোটি ৬২ লাখ টাকা এবং প্রকল্প সহায়তা থেকে আসবে ৮ হাজার ১৬৯ কোটি ৭৯ লাখ টাকা।

মঙ্গলবার সকালে শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কেন্দ্রে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে হওয়া সভায় প্রকল্পটির অনুমোদন দেওয়া হয়।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের জানান, এ প্রকল্পসহ মোট ১৩টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে আজকের সভায়। এসব প্রকল্পে মোট ব্যয় ধরা হয়েছে ২০ হাজার ৪০২ কোটি ৭৫ লাখ  ৭৯ হাজার টাকা।

অন্য প্রকল্পগুলো হলো- ১ হাজার ৭৯৬ কোটি ৪০ লাখ টাকার জেলা পর্যায়ে আইটি/হাইটেক পার্ক স্থাপন (১২ জেলায়),  ৩ হাজার ২৯৪ কোটি ২৪ লাখ টাকার পটুয়াখালী (পায়রা) গোপালগঞ্জ ৪০০ কেভি সঞ্চালন লাইন ও গোপালগঞ্জ ৪০০ কেভি গ্রিড উপকেন্দ্র স্থাপন,  ১ হাজার ১০৯ কোটি ২৩ লাখ টাকার মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন সমান্তরাল পাইপলাইন নির্মাণ, ১ হাজার ৯৭৮ কোটি ৮৮ লাখ টাকার কর্ণফুলী নদীর তীর বরাবর কালুরঘাট সেতু হতে চাক্তাই খাল পর্যন্ত সড়ক নির্মাণ, ৭৯৮ কোটি ১৫ লাখ টাকার গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ (ময়মনসিংহ জোন), ৪৬৯ কোটি ৫৩ লাখ টাকার থানচি-রিমাকরি-মদক-লিকরি সড়ক নির্মাণ, ৪৫৫ কোটি ৮২ লাখ টাকার কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক নির্মাণ- ৩য় পর্যায় (শিলখালী থেকে টেকনাফ) (১ম সংশোধিত), ২৩৫ কোটি ৬৬ লাখ টাকার সিলেট শহর বাইপাস গ্যারিসন লিংক টু শাহ পরান সেতু ঘাট সড়ক ৪ লেন মহাসড়ক উন্নয়ন, ৭৮ কোটি ৪০ লাখ টাকার খালিশপুর-মহেশপুর-দত্তনগর-জিন্নানগর-যাদবপুর মহাসড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন (জেড ৭০২৩), ৯৭ কোটি ২২ লাখ টাকার সুনামগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউট স্থাপন, ৩৫০ কোটি টাকার ঢাকা শহরে তিনটি পাইকারি কাঁচা বাজার নির্মাণ (২য় সংশোধিত) এবং ৬৭৫ কোটি টাকার টেলিটকের থ্রিজি চালুকরণ ও বিদ্যমান টু ফাইভ জি নেটওয়ার্ক বাড়ানো।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৭/ হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়