ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৬.৮৮ কোটি টাকা লোপাট: দুদকের চার্জশিট

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ২৭ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৬.৮৮ কোটি টাকা লোপাট: দুদকের চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : ভূয়া মর্টগেজের মাধ্যমে কৃষি ব্যাংক থেকে ৬ কোটি ৮৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা ও ব্যবসায়ীসহ সাত জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয় থেকে ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। আসামিদের বিরুদ্ধে ২০১৭ সালের ৩ আগস্ট সংস্থাটির উপ-পরিচালক মো. সামছুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এর আগে ২৬ আগস্ট ব্যাংকের একই শাখা থেকে ২৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকের সাবেক মূখ্য কর্মকর্তা মো. আজিজুর রহমান ব্যাতিত একই আসামিদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেয় দুদক।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ভূয়া মর্টগেজের মাধ্যমে কৃষি ব্যাংকের কারওয়ানবাজার শাখা হতে ঋণের নামে ফান্ডেড এবং নন ফান্ডেড মিলিয়ে মোট ৬ কোটি ৮৮ লাখ ৯ হাজার ৩১২ টাকা আত্মসাৎ করেছেন।

মামলার আসামিরা হলেন- কৃষি ব্যাংকের কারওয়ানবাজার করপোরেট শাখার সাবেক ডিজিএম মো. জুবায়ের মনজুর, সাবেক এজিএম মো. সারোয়ার হোসেন, সাবেক এসপিও মো. আবুল হোসেন ও গোলাম রসুল, সাবেক মূখ্য কর্মকর্তা মো. আজিজুর রহমান, ফেয়ার ইয়ার্ন প্রসেসিং লিমিটেডের এমডি জসিম আহমেদ এবং মেসার্স রোজবার্গ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি মো. হযরত আলী।

দুদকের তদন্তে অপরাধ প্রমাণিত হওয়ায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/৪২০/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় চার্জশিট অনুমোদন দেয়া হয়।


রাইজিংবিডি/ঢাকা/২৭ আগস্ট ২০১৯/এম এ রহমান/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়