ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

৭ খুন মামলার রায় সুষ্ঠু বিচারে কার্যকর ভূমিকা রাখবে

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ১৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৭ খুন মামলার রায় সুষ্ঠু বিচারে কার্যকর ভূমিকা রাখবে

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার রায় সুষ্ঠু বিচারের ক্ষেত্রে কার্যকর ভূমিকা পালন করবে।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত ‘নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের’ দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, অন্যান্য যে কোনো মামলার রায়ের চেয়ে নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার রায় অত্যন্ত আলোচিত। সেখানে মানুষের ভেতরে যে আশঙ্কা বিরাজ করছে সুষ্ঠু বিচারের মাধ্যমে এ রায় কার্যকর ভূমিকা পালন করবে।

তিনি নির্বাচন কমিশন প্রসঙ্গে বলেন, জনগণের আস্থা ফিরিয়ে আনতে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের বিকল্প নেই। আমরা আশা করি রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাতে সহায়তা করবেন।

গণতন্ত্র হত্যার বিচার হবে গণআদালতে এমন মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি যারা গণতন্ত্রকে হত্যা করেছে তাদের বিচার হবে গণআদালতে। আর এটি হবে সুষ্ঠু ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে।

আয়োজক সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, বিএনপির সহ-সাগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সাবেক কমিশনার ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৭/হাসিবুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়