ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শততম পর্বে ‘ফাতমাগুল’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শততম পর্বে ‘ফাতমাগুল’

বিনোদন ডেস্ক: সাগরের কোল ঘেঁষে বেড়ে ওঠা ছোট্ট গ্রাম ইল্দির। যেখানে দিগন্ত জোড়া জলরাশির হাতছানিতে সাড়া দেয় দুরন্ত গাঙচিল। তাদের ছন্দে আনমনে গুনগুনিয়ে যায় এই গ্রামেরই মেয়ে ফাতমাগুল। গুল মানে গোলাপ। বাবা-মা আদর করে ফুলের নামে নাম রাখলেও, মেয়েটির জীবনে কোথাও ফুলের কোমল ছোঁয়া নেই।

সহজ-সরল বড় ভাই রাহমি আর কুটিল ভাবী মুকাদ্দেসের সংসারে প্রতিনিয়ত গালমন্দ আর অবহেলা সহ্য করে দিন কাটে ফাতমাগুলের। তবুও ফাতমাগুলের সান্ত্বনা—ছোটবেলার প্রেমিক মুস্তফা নালচালির ঘরণী হয়ে তারও একদিন সুখের সংসার হবে। কিন্তু হঠাৎ এক ঝড়ে তছনছ হয়ে যায় ফাতমাগুলের সাজানো স্বপ্ন। উচ্চবিত্ত ইয়াশারান পরিবারের বখাটে ছেলে সেলিম, অ্যারদোয়ান আর তার সঙ্গীদের উম্মাদনায় ফাতমাগুলকে হারাতে হয় তার সম্ভ্রম আর সমাজের তথাকথিত নারীর সম্মান।

এই দুর্যোগে কেউ ফাতমাগুলের পাশে দাঁড়ায় না! এমনকি ছোটবেলার প্রেমিক মুস্তফা নালচালিও তাকে ফিরিয়ে দেয়, পুড়িয়ে দেয় স্বপ্নীল সংসারের শেষ চিহ্নটুকু। গ্রাম ছেড়ে শহরে পাড়ি জমাতে বাধ্য হয় অসহায় মেয়েটি। কী ছিল ফাতমাগুলের অপরাধ? তবে কী নারী হয়ে জন্মানোটাই তার অপরাধ? নাকি ফাতমাগুল প্রমাণ করে দেখাবে অপরাধী যত শক্তিশালীই হোক বিচার তার হবেই!

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে তুরস্কের ধারাবাহিক নাটক ‘ফাতমাগুল’। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ব্যারান সায়াত। এই ধারাবাহিক সিরিজটি পরিচালনা করেছেন হিলাল সারাল। আজ সোমবার সন্ধ্যা ৬টা ও রাত সাড়ে ৯টায় দীপ্ত টিভিতে প্রচার হবে বাংলায় ডাবিংকৃত এ ধারাবাহিকের শততম পর্ব।


রাইজিংবিডি/ঢাকা/৯ সেপ্টেম্বর ২০১৯/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়