ঢাকা     বৃহস্পতিবার   ২৭ জুন ২০২৪ ||  আষাঢ় ১৩ ১৪৩১

প্রভাসের ‘আদিপুরুষ’ নিয়ে ভারতে লঙ্কাকাণ্ড

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ১৯ জুন ২০২৩   আপডেট: ১৯:৫২, ১৯ জুন ২০২৩
প্রভাসের ‘আদিপুরুষ’ নিয়ে ভারতে লঙ্কাকাণ্ড

প্রভাস অভিনীত ‘আদিপুরুষ’ সিনেমা নিয়ে ভারতের বিভিন্ন স্থানে লঙ্কাকাণ্ড চলছে। সোমবার (১৯ জুন) লখনৌর হজরতগঞ্জ এলাকায় ‘আদিপুরুষ’ সিনেমা নিয়ে বিক্ষোভ করেন সমাজবাদী পার্টির কর্মীরা। এসময় সিনেমার চিত্রনাট্যকার মনোজ মুনতাশির শুক্লার কুশপুত্তলিকা পোড়ানো হয়। এ ঘটনায় বেশ কয়েকজন সমাজবাদী পার্টির কর্মীকে আটক করেছে পুলিশ।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, উত্তরপ্রদেশের লখনৌতে ‘আদিপুরুষ’ সিনেমা ঘিরে বিক্ষোভ চলাকালীন পুলিশের সঙ্গে হাতাহাতি হয় বিক্ষোভকারীদের। শুধু লখনৌতে নয়, অযোধ্যা, বারানসিতেও চলছে প্রতিবাদ। অযোধ্যায় বিক্ষোভকারীরা সিনেমাটির প্রদর্শনীতে নিষেধাজ্ঞার দাবি তুলেছেন।

বারানসিতে সিনেমাটির পোস্টার ছিঁড়ে প্রতিবাদ জানান বিক্ষোভকারীরা। হিন্দু মহাসভার পক্ষ থেকে ‘আদিপুরুষ’ নির্মাতা এবং অভিনেতাদের বিরুদ্ধে লখনৌ পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। রামের জন্মস্থান বলে বিশ্বাস করা হয় অযোধ্যাকে, সেখানে বিক্ষোভকারীদের দাবি, ‘আদিপুরুষ’ সিনেমায় হিন্দুধর্ম এবং এর সংস্কৃতির বিরুদ্ধে একটি বিদেশি ষড়যন্ত্রের অংশ হিসেবে তৈরি করা হয়েছে।

আরেকটি সংবাদমাধ্যম জানিয়েছে, ‘আদিপুরুষ’ সিনেমা চলাকালে প্রেক্ষাগৃহে ঢুকে তাণ্ডব শুরু করেন কিছু মানুষ। মুম্বাইয়ের নাল্লাসোপারার ক্যাপিটাল হল প্রেক্ষাগৃহে এ ঘটনা ঘটে। প্রেক্ষাগৃহের ভেতরে জোর করে ঢুকে পড়েন ‘রাষ্ট্র প্রথম’ দলের সদস্যরা। প্রেক্ষাগৃহে ঢুকেই তারা সিনেমাটির নির্মাতাদের বিরুদ্ধে স্লোগান দেওয়া শুরু করেন।

মুক্তির আগেই ‘আদিপুরুষ’ সিনেমাটি বিতর্কে জড়ায়। সর্বশেষ বিতর্ক মাথায় নিয়েই গত ১৬ জুন মুক্তি পায় সিনেমাটি। ৫০০ কোটি রুপি বাজেটের এ সিনেমা বক্স অফিসে সাড়া ফেললেও দর্শকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে।

ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ সিনেমাটি রামায়ণ অবলম্বনে নির্মিত হয়েছে। এই সিনেমায় রাম চরিত্রে অভিনয় করছেন প্রভাস। তার বিপরীতে সীতা চরিত্রে রয়েছেন কৃতি স্যানন। সিনেমাটিতে রাবণ চরিত্রে অভিনয় করেছেন সাইফ আলী খান।

তিন ভাগে নির্মিত হচ্ছে ‘আদিপুরুষ’। এটি প্রযোজনা করছে টি-সিরিজ। গত বছরের জানুয়ারিতে সিনেমাটির শুটিং শুরু হয়। কিন্তু শুরুতেই দুর্ঘটনার কবলে পড়ে এটি। সিনেমার সেটে আগুন লাগে। তবে সব সংকট কাটিয়ে মুক্তি পেয়েছে আলোচিত এই সিনেমা।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়