ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪২৬, ২১ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘আপনারা আমার ছেলেকে বাঁচিয়ে রাখবেন’

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০৫-১৪ ১২:২৯:৪১ পিএম     ||     আপডেট: ২০১৬-০৯-০৫ ৩:০৮:২৯ এএম
Walton E-plaza

আমিনুল ই শান্ত : ‘আমি একদিন দূরে চলে যাব। কিন্তু এই আপনারা আমার ছেলেকে (সালমান শাহ)বাঁচিয়ে রাখবেন। যুগ যুগ ধরে ইমন (সালমান)বেঁচে থাকবে। আমাদের প্রজন্ম, বর্তমান প্রজন্ম এবং ভবিষ্যৎ প্রজন্ম যারা আসবে তারাও সালমানকে মনে রাখবে।’ অনেকটা ভারাক্রান্ত কণ্ঠে এভাবে কথাগুলো বলেন প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর মা নীলা চৌধুরী।

গতকাল শুক্রবার নগরীর মিরপুর ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় বাবিসাস অ্যাওয়ার্ড ২০১৫। এতে প্রয়াত চিত্রনায়ক সালমান শাহকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে সালমান শাহর মা নীলা চৌধুরী উপস্থিত থেকে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন। এ সময় তার বক্তব্যে এ কথাগুলো বলেন তিনি।  

এ সময় নীলা চৌধুরী বলেন, ‘আমার ছেলেটা ছোটবেলা থেকেই খুব দূরন্ত প্রকৃতির ছিল। আমি ওকে অভিনয় প্রথম আসতে দিতে চাইনি। চেয়েছিলাম অন্য দশটা ছেলের মতো ইঞ্জিনিয়ার হবে। কিন্তু সেই আমি পরবর্তীতে ওকে মিডিয়াতে পাঠিয়েছিলাম। ও মিডিয়াতে  এসেছিল সোহানুর রহমান সোহানের হাত ধরে। সোহানও আজকে এখানে উপস্থিত রয়েছে। কিন্তু সবকিছু শেষ হয়ে গেছে। সালমান শাহ আত্মহত্যা করেনি। আমি আজও তার হত্যার বিচার চাই।’

তিনি আরো বলেন, ‘আজকে সালমান শাহকে যে সম্মাননা দেয়া হলো এ জন্য বাবিসাসকে ধন্যবাদ জানাই। আগামী বছর থেকে নিয়মিত এই মঞ্চে সালমান শাহ পুরস্কার প্রদানের ঘোষণা দিলাম। সালমান শাহর প্রতি এই ভালোবাসার জন্য আপনাদের সকলের প্রতি কৃতজ্ঞ।’

এ অনুষ্ঠানে চলচ্চিত্র, টেলিভিশন, সংগীত, মঞ্চ, নৃত্য, বিজ্ঞাপনচিত্রসহ বিভিন্ন বিভাগে গুণী তারকা কলা-কুশলীদেরও অ্যাওয়ার্ড প্রদান করা হয়। একইসঙ্গে অনুষ্ঠিত হয়েছে মনোমুগ্ধকর পরিবেশনা।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর না ফেরার দেশে চলে যান জনপ্রিয় চলচ্চিত্রশিল্পী সালমান শাহ। তারপর কেটে গেছে দীর্ঘ সময় তবুও আজও তার মৃত্যু রহস্যই রয়ে গেছে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মে ২০১৬/শান্ত/মারুফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge