ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

স্ত্রীসহ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট গ্রহণ ১ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ২৪ জুলাই ২০২৪  
স্ত্রীসহ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট গ্রহণ ১ সেপ্টেম্বর

অবৈধ সম্পদ অর্জনের মামলায় পুলিশের সাবেক অতিরিক্ত মহাপরিদর্শক ড. শামসুদ্দোহা খন্দকার ও তার স্ত্রী ফেরদৌসী সুলতানার বিরুদ্ধে চার্জশিট গ্রহণের তারিখ আগামী ১ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

বুধবার (২৪ জুলাই) ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলার চার্জশিট উপস্থাপন করা হয়। আদালত চার্জশিটটি দেখেছেন এবং আগামী ১ সেপ্টেম্বর আসামিদের উপস্থিতিত চার্জশিট গ্রহণের জন্য তারিখ রেখেছেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কোর্ট ইন্সপেক্টর আমির হোসেন এ তথ্য জানান।

এদিন শামসুদ্দোহা খন্দকার ও তার স্ত্রী ফেরদৌসী সুলতানা জামিনে থেকে আদালতে হাজিরা দেন।

এর আগে, ২০১৯ সালে এ দম্পতির বিরুদ্ধে আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। গত ২ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারি পরিচালক খোরশেদ আলী দুজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। 

দুদক বলছে, এ দম্পতি জ্ঞাত আয় বহির্ভূত বিপুল সম্পদের মালিক। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ১ হাজার ২৭ শতক জমি আছে তাদের নামে। দলিলে এসব জমির দাম ৭০ কোটি টাকা দেখানো হলেও আদতে বাজারদর ৫০০ কোটি টাকার বেশি।

এ ছাড়া, রাজধানীর গুলশানের ১৩৫ নম্বর রোডের এসইএস (এ) ৬ নম্বর প্লটে ১ বিঘা জমির ওপর নির্মিত একটি সরকারি ডুপ্লেক্স বাড়ি আট বছর ধরে দখলে রেখেছেন শামসুদ্দোহা, যার মূল্য প্রায় ২০০ কোটি টাকা। এই আট বছরে সরকারকে কোনো ভাড়া দেনইনি, উল্টো বাড়িটি বরাদ্দ চেয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে আবেদন করেন পুলিশের এই সাবেক কর্মকর্তা।

/ঢাকা/মামুন/মেহেদী/


সর্বশেষ

পাঠকপ্রিয়