ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

মানুষের দৃষ্টি ভিন্ন দিকে নিতে বিএনপিকে দোষারোপ: ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ২৪ জুলাই ২০২৪  
মানুষের দৃষ্টি ভিন্ন দিকে নিতে বিএনপিকে দোষারোপ: ফখরুল

ফাইল ছবি

গত কয়েক দিনে সারা দেশে বিএনপির অন্তত দুই হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, মানুষের দৃষ্টি ভিন্ন দিকে নিতে বিএনপিকে দোষারোপ করছে সরকার।

বুধবার (২৪ জুলাই) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের পার্টি অফিসেরর কেন্দ্রীয় কার্যালয় ক্রাইম সিন দিয়ে বন্ধ করে রাখা হয়েছে। অভিযানের নামে অফিস তছনছ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আমরা কাজ করতে পারছি না। আমার জানামতে এখন পর্যন্ত অন্তত দুই হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপিকে হেয় প্রতিপন্ন করতেই সরকার দোষারোপের রাজনীতি শুরু করছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সরকার পরিকল্পিত হত্যাকাণ্ড চালিয়েছে বলে দাবি করে মির্জা ফখরুল বলেন, আমরা প্রকৃত তথ্য পাচ্ছি না। সরকার কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর যেভাবে দমন-পীড়ন হত্যাযজ্ঞ চালিয়েছে, ইন্টারনেট বন্ধ করে কারফিউ দিয়েছে। এতে শত শত মানুষ মারা গিয়েছে। সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত আহত এবং নিহতের প্রকৃত তথ্য দেওয়া হচ্ছে না। যা দিচ্ছে তা বিভ্রান্তিকর। জনগণের কাছে এই সরকারের জবাবদিহিতা নেই, তাই তারা নির্বিচারে মানুষকে হত্যা করছে বলেও দাবি করেন বিএনপির মহাসচিব।

নাশকতার সঙ্গে বিএনপি যুক্ত রয়েছে— সরকারপ্রধানের এমন বক্তব্যের সমালোচনা করেন মির্জা ফখরুল। তিনি বলেন, সরকার দেশের মূল সমস্যা থেকে জনদৃষ্টি ভিন্ন দিকে নিতে পরিকল্পিতভাবে এসব করেছে। সরকার কোটা সংস্কার আন্দোলনকারী এবং অন্যান্য স্টেকহোল্ডার যারা রয়েছে তাদের সঙ্গে আলাপ করেনি। সরকার যদি স্টেকহোল্ডারদের সঙ্গে আলাপ করতো, তাহলে এসব পরিস্থিতি তৈরি হতো না। যে রায়টা সরকার আদালতের মাধ্যমে করিয়ে নিয়েছে এটা আরও আগে আনতে পারতো। তাহলে আর দেশজুড়ে এমন সহিংসতা হতো না, এতো প্রাণ ও সম্পত্তিও নষ্ট হতো না বলেও জানান বিএনপি মহাসচিব।

এমএ/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়