ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

মতবিনিময় সভায় ওবায়দুল কাদের

ক্ষতিগ্রস্ত পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ২৫ জুলাই ২০২৪  
ক্ষতিগ্রস্ত পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সব হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের জন্য বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন করা হয়েছে। তদন্ত কমিশন কাজ শুরু করেছে। যারা এসব ঘটনার সঙ্গে জড়িত, সকলকে বিচারের আওতায় আনা হবে। এ ছাড়া, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর দায়িত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেবেন।
 
বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মিরপুর, পল্লবী, বাড্ডা, মুগদা-এই ৪ নির্বাচনি এলাকার দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগ নেতাদের নিয়ে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রতিক সময়ে আন্দোলনের নামে, বিএনপি-জামায়াতের সহিংসতায় যারা প্রাণ হারিয়েছে, নিহতদের আত্মার মাগফেরাত কামনা করছি। যারা আহত হয়েছে, তাদের প্রতিও আমাদের সহানুভূতি জ্ঞাপন করছি।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে সহিংসতা নজিরবিহীন তাণ্ডব, আমাদের দেশ, আমাদের মাতৃভূমি আক্রান্ত হয়েছে। বঙ্গবন্ধুর সারা জীবনের ত্যাগ-সংগ্রাম ও লড়াইয়ের ফলে যে বিজয়ী বাংলাদেশ, সেই দেশের মুক্তিযুদ্ধের মূল্যবোধ স্বাধীনতার সার্বভৌমত্ব আক্রান্ত হয়েছে। বঙ্গবন্ধুকন্যার ক্ষমতায় থাকাকালে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার মেগা প্রজেক্ট হাতে নিয়ে পদ্মা সেতু, ঢাকা এলিভেটেট এক্সপ্রেস, মেট্রোরেলসহ বাংলাদেশের মেগা প্রজেক্টগুলো আজকে আক্রান্ত। বিদেশিরাও পরিদর্শন করে স্তম্ভিত হয়েছেন, এরকম ধ্বংসযজ্ঞ কী করে সম্ভব, তা বলেছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ থেকে এটাই প্রমাণিত হয়, ছাত্রদের কোটা আন্দোলনের ওপর ভর করে বিএনপি-জামায়াত তাদের সেই চিরপরিচিত আগুনসন্ত্রাস নিয়ে মাঠে নেমেছে। অর্জনগুলোকে ধ্বংস করতে পাঁয়তারা করছে।

ওবায়দুল কাদের বলেন, লন্ডনে পলাতক তারেক রহমান অর্থ এবং নির্দেশ দিয়ে সারা দেশ থেকে নাশকতা মামলার আসামি, সন্ত্রাসীদের ঢাকায় জড়ো করেছে। তারাই শিক্ষার্থীদের আন্দোলনকে ঢাল হিসেবে ব্যবহার করে এসব নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছে। এই নৃশংস হত্যাকাণ্ড ও হত্যাযজ্ঞের দায় তাদের। যারা সারি সারি লাশের ওপর দাঁড়িয়ে ক্ষমতা দখলের দুঃস্বপ্নে বিভোর।

এ সময় যে কোনও ধরনের ধ্বংসযজ্ঞ রুখতে আওয়ামী লীগের সব সংসদ সদস্য, নেতৃবৃন্দ এবং দায়িত্বপ্রাপ্তদের নিজ নিজ এলাকাতে অবস্থান নেওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, উপ দপ্তর সম্পাদক সায়েম খানসহ কেন্দ্রীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

পারভেজ/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়