ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

নিরাপদ কর্মপরিবেশের দাবিতে রাজশাহী শিক্ষা বোর্ডে মানববন্ধন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ২২ অক্টোবর ২০২৪  
নিরাপদ কর্মপরিবেশের দাবিতে রাজশাহী শিক্ষা বোর্ডে মানববন্ধন

নিরাপদ কর্মপরিবেশের দাবিতে রাজশাহী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। পরে তারা প্রধান উপদেষ্টা ও শিক্ষা উপদেষ্টা বরাবর একটি স্মারকলিপি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. অলীউল আলমের কাছে হস্তান্তর করেন।  

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে রাজশাহী শিক্ষা বোর্ড চত্বরে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচি থেকে দেশের সব শিক্ষা বোর্ডেই কর্মকর্তা-কর্মচারীদের নিরাপদ কর্মপরিবেশ দাবি করা হয়।

এতে বলা হয়েছে, এবারের এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের পর থেকে দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা তাদের কাঙ্ক্ষিত ফল না পেয়ে বিক্ষিপ্তভাবে বোর্ড ঘেরাও করছেন। শারীরিকভাবে লাঞ্ছিত করা ও আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে। গত ২০ অক্টোবর কিছু সংখ্যাক শিক্ষার্থী রাজশাহী শিক্ষা বোর্ডে এসেও বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করে।

আরো পড়ুন:

স্মারকলিপিতে বলা হয়, কতিপয় ছাত্র-ছাত্রী ও ভাড়া করা ব্যাক্তিবর্গ শিক্ষা বোর্ডে প্রবেশ করে আইন বহির্ভূত ব্যক্তিগত দাবি বাস্তবায়নের লক্ষ্যে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করে গেটে ও কর্মকর্তা-কর্মচারীদের রুমে তালা ঝুলিয়ে অবরুদ্ধ করে রাখে। রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো. অলীউল আলমের নেতৃত্বে তাদের বুঝিয়ে বোর্ডের বাইরে পাঠানো হয়। এ ধরনের বিধি বর্হিভূতভাবে বোর্ডে এসে বিশৃঙ্খলা তৈরিসহ সুশৃঙ্খল কর্মপরিবেশ বিনষ্ট করার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য স্মারকলিপিতে অনুরোধ জানানো হয়।

স্মারকলিপি দেওয়ার সময় রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব হুমায়ূন কবীর, কলেজ পরিদর্শক এনামুল হক, উপ-কলেজ পরিদর্শক লিটন সরকার, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মঞ্জুর রহমান খান, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক গোলাম ছারোয়ার, রাজশাহী শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি ও আন্তঃশিক্ষা বোর্ড কর্মচারী ফেডারেশনের মহাসচিব হুমায়ূন কবীর লালু প্রমুখ উপস্থিত ছিলেন।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়