ঢাকা, মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নিবন্ধন ছাড়া ওড়ানো যাবে না ‘ড্রোন’

আইনের আওতায় আসছে ‘ড্রোন’। রাষ্ট্রীয় নিরাপত্তার কারনে নিবন্ধন ছাড়া ড্রোন উড়ানো যাবে না। ড্রোন চালাতে হলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) কাছ থেকে নিবন্ধন করতে হবে।

অহিংস আন্দোলনে কতটা সফল বুয়েট?

দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ বুয়েট শিক্ষাথীরা সফল হয়েছে তাদের সব ধরনের দাবি আদায়ে। বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ হয়েছে। ছাত্রত্ব বাতিল হয়েছে দোষীদের।

সরকারি গাড়ি ব্যবহারে তিন নির্দেশনা

সরকারি গাড়ি অপব্যবহার রোধে কড়াকড়ি আরোপ করেছে জনপ্রশাসন মন্ত্রনালয়। এলক্ষ্যে মন্ত্রণালয় থেকে তিনটি নির্দেশনা জারি করা হয়েছে।

১১৫ কোটি টাকা নিয়ে স্বামী-স্ত্রী উধাও

সাউথইস্ট ব্যাংক থেকে ১১৫ কোটি টাকা ঋণ নিয়ে ব্যবসা-প্রতিষ্ঠান গুটিয়ে দেশ ছেড়েছেন ব্যবসায়ী স্বামী-স্ত্রী।

লক্ষাধিক গৃহহীন পরিবার পাবে ‘স্বপ্নের নীড়’

বাংলাদেশের বিভিন্ন জেলায় নদীভাঙন ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত বহু পরিবার গৃহহীন হয়ে মানবেতর জীবনযাপন করছে।

দেশটিভির আরিফের ১২৮ কোটি টাকার সম্পদের সন্ধান

দেশ টেলিভিশনের পরিচালক আরিফ হাসান ও তার পিতার নামে ১২৮ কোটি টাকার স্থাবর-অস্থাবর সম্পদের সন্ধান পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ।

আজিমপুর মাতৃসদনে ওষুধ-যন্ত্রপাতি আত্মসাৎ : ফাঁসছেন ৩৩

বাজারমূল্যের চেয়ে দ্বিগুণ-তিনগুণ উচ্চ মূল্যে ওষুধ, সার্জিক্যাল যন্ত্রপাতি ও প্যাথলজি সামগ্রী ক্রয় করে আত্মসাৎ হয়েছে সরকারের প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা।

কিউলেক্স আতঙ্ক, মশক নিয়ন্ত্রণ কার্যক্রম গতিহীন

বর্ষায় রাজধানীবাসীর আতঙ্ক ছিল এডিস মশা। এই আতঙ্ক কাটতে না কাটতেই কিউলেক্স মশার আতঙ্ক শুরু হয়েছে। 

সমাপনী কেড়ে নিচ্ছে শৈশবের উচ্ছ্বাস

তারিকুল ইসলাম রনি ও মোমতাহিনা রিয়া, দুজন চাচাতো ভাই-বোন। তারা এবার পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষা দিয়েছে। রিয়া সব বিষয়েই ভালো পরীক্ষা দিলেও, রনির খুব একটা ভালো হয়নি। যে কারণে বাবা-মার বকাঝকাও কম শুনতে হয়নি রনির।

আনপ্রেডিক্টেবল মহানগর উত্তর

প্রভাবশালীদের বলয় ও নেতৃত্বের দ্বন্দ্বে ঘুরপাক খাওয়া ঢাকা মহানগর উত্তরে আওয়ামী লীগের রাজনীতিতে নতুন নেতৃত্ব কার হাতে যাচ্ছে, বিষয়টি বেশ আনপ্রেডিক্টেবল নেতা-কর্মীদের কাছে।

আজিমপুর মাতৃসদনে দ্বিগুণ মূল্যের কারসাজি

রাজধানীর আজিমপুর মাতৃসদন ও শিশুস্বাস্থ্য প্রশিক্ষণ প্রতিষ্ঠান। নাম শুনলে প্রশিক্ষণ ইনস্টিটিউট মনে হলেও এটি একটি বিশেষায়িত হাসপাতাল।

ঐতিহাসিক ক্ষণের অপেক্ষায় মৎস‌্যজীবী লীগ

প্রতিষ্ঠার এক পক্ষকাল পর ‘আনুষ্ঠানিক প্রথম সম্মেলন’ কে কেন্দ্র করে সংগঠনের ঐতিহাসিক ক্ষণের অপেক্ষায় নেতা-কর্মীদের মধ্যে প্রাণের স্পন্দন ঘটেছে মৎস‌্যজীবী লীগে। 

আন্দোলনের প্রস্তুতিতে বিএনপি

কঠোর আন্দোলনে রাজপথে নামতে প্রস্তুত রয়েছে বিএনপি। পরিবেশ পরিস্থিতি অনুযায়ী যেকোনো সময়ে আন্দোলনে নামতে পারে দলটি।

কঠিন পরিস্থিতিতে পোশাকশিল্প খাত

কঠিন এক পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে দেশের তৈরি পোশাক খাত।  প্রতিদ্বন্দ্বী দেশগুলোর আন্তর্জাতিক বাজার দখলের হুমকির মাঝে দেশের ব‌্যাংকঋণে উচ্চসুদ ও অসহযোগিতার কারণে আর্থিক সংকটে পড়ে চলতি বছরেই বন্ধ হয়েছে ৬০টি তৈরি পোষাক কারখানা।

সোনালী চাল: বিশ্বে পথিকৃত হতে যাচ্ছে বাংলাদেশ

বর্তমান শতাব্দীর বিস্ময় আবিষ্কার হিসেবে খ্যাত বিটা ক্যারোটিন বা প্রো-ভিটামিনে সমৃদ্ধ গোল্ডেন রাইস (সোনালী চাল) চাষের পথিকৃত হতে যাচ্ছে বাংলাদেশ।