ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

শ্রমিকের কল্যাণে নেই কল্যাণ ফাউন্ডেশন!

হাজারীবাগের কালু লেদার ফ্যাক্টরিতে কাজ করতেন আলমগীর হোসেন। ২০১৮ সালের মার্চে মেশিনে বাম হাত ঢুকে গেলে তার তিনটি আঙ্গুল কেটে যায়।

৫৩টি রাসায়নিক গুদাম নির্মাণ করবে সরকার

অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে অবশেষে নির্মাণ হচ্ছে ৫৩টি রাসায়নিক গুদাম। মুন্সিগঞ্জের সিরাজদিখানে শিল্প মন্ত্রণালয় ‘রাসায়নিক গুদাম নির্মাণ’ প্রকল্পটি বাস্তবায়ন করবে। এজন্য ব্যয় হবে ৯১ কোটি ৭৪ লাখ ৪৬ হাজার টাকা।

প্রবাসীদের বীমা পলিসি নিয়ে দীর্ঘসূত্রীতা কাটছে না

প্রবাসী বাংলাদেশীদের বীমা ‍সুবিধার আওতায় এনে বিভিন্ন ধরনের সুবিধা পাইয়ে দেয়ার লক্ষ্যে নীতিমালা তৈরির উদ্যোগ নেয়া হয়।

ডিসি অফিসে আজব ঘটনা, বয়স কমিয়ে নিয়োগ ১৭

আবেদনের জন্য বয়সসীমা ১৮ থেকে ৩০। কিন্তু চাকরি পেয়েছেন ৩২ থেকে ৫৩ বছর বয়সীরা। অফিস সহায়ক, নিরাপত্তাপ্রহরী ও পরিচ্ছন্নতাকর্মী পদে ১৭ জন নিয়োগ পেয়েছেন।

পুতুলের নৌকা : দুর্যোগে বাঁচাবে প্রাণ

বন্যাকবলিত মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে একটি রেস্কিউ বোটের (নৌকা) ডিজাইন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।

নজরদারিতে এবার দুর্নীতি

এসকে রেজা পারভেজ : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দেয়া ৮০ পৃষ্ঠার ইশতেহারে যে ২১টি অঙ্গীকার ছিলো, তার মধ্যে গুরুত্বপূর্ণটি হলো দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স (শূন্য সহিষ্ণুতা) নীতি গ্রহণ করা।

মালয়েশিয়ায় কত অবৈধ অভিবাসী আটক, জানে না হাইকমিশন

হাসান মাহামুদ : অপরাধের কারণে কিংবা অভিযানের সময় আটক হওয়া অবৈধ অভিবাসীদের ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ।

পানগাঁও বন্দরে নিত্য নতুন শুল্ক হয়রানি

এম এ রহমান মাসুম : পানগাঁও অভ্যন্তরীণ কনটেইনার টার্মিনালে (আইসিটি) একই ধরণের পণ্যে ভিন্ন ভিন্ন শুল্ক ধার্য্য করে কখনো এক ব্যবসায়ীকে বাড়তি সুবিধা, আবার অন্য ব্যবসায়ীকে বেশি শুল্ক ধরে বাড়তি অর্থ আদায়ের অভিযোগের প্রমাণ মিলছে।

পুলিশের রেশনে পোকা খাওয়া ও পচা চাল, নজর দুদকের

এম এ রহমান মাসুম : পুলিশের কর্মকর্তা-কর্মচারীসহ রেশন সুবিধাভোগী সরকারি অন্যান্য সংস্থার জন্য বরাদ্দকৃত চালের মান নিয়ে গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

তীর সংরক্ষণ খরচে নিয়ন্ত্রণ আনা যাচ্ছে না

হাসিবুল ইসলাম মিথুন : দেশের নদীগুলোর মতো এগুলোর তীর সংরক্ষণ খরচেও নিয়ন্ত্রণ আনা যাচ্ছে না। বছর ঘুরলেই নদীর তীর সংরক্ষণ খাতের ব্যয় বেড়েই চলেছে।

ডেঙ্গুর প্রকোপ রোধে ছাত্রদের পাশে ছাত্রলীগ

আবু বকর ইয়ামিন : ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন ছাত্রলীগ এখন আর শুধুমাত্র সাংগঠনিক কার্যক্রমের মধ্যে নিবিষ্ট নয়।

সংসদে উঠছে কাস্টমস বিল

হাসান মাহমুদ : আমদানিকৃত পণ্যের ক্ষেত্রে  শুল্ক ও কর ফাঁকির উদ্দেশ্যে ওয়ারহাউস সুবিধার অপব্যবহার করলে সংশ্লিষ্ট পণ্য বাজেয়াপ্ত করাসহ সর্বোচ্চ ৩ বছরের সশ্রম কারদণ্ড ও শুল্ক করের দ্বিগুণ জরিমানা আদায় করা হবে।

স্বাস্থ্য পরিচালকের সম্পদেরও বেজায় স্বাস্থ্য!

এম এ রহমান মাসুম : স্বাস্থ্য অধিদপ্তরের ন্যাশনাল এইডস এন্ড এসটিডি কন্ট্রোল বিভাগের পরিচালক ডা. মোহাম্মদ আমিনুল ইসলাম মিঞা।

রাইজিংবিডির প্রতিবেদন নজরে ছিল কেন্দ্রীয় ব্যাংকের

নাসির উদ্দিন চৌধুরী : ২০১৬ সালের ১৩ ফেব্রুয়ারি ‘টাকা নষ্টের মহোৎসব!’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

গ্যাং কালচার : সন্ত্রাসী বানানোর কারখানা

মাকসুদুর রহমান : মো. আলভি (ছদ্মনাম)। নবম শ্রেণির ছাত্র। উত্তরা নাইন এম এম গ্রুপের সেকেন্ড ইন কমান্ড। গ্যাং কালচারে সে ইতোমধ্যে ভয়ঙ্কর সন্ত্রাসী বনে গেছে।