ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভালোবেসে বিপত্তি

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের প্রশান্ত মহাসাগরের কোলঘেঁষা শহর সান ডিয়াগো। এখানেই বিভিন্ন টানাপোড়েনের মধ্যে দিন পার করেন কার্লা। তবে শত অভাবের মধ্যেও একটি প্রাণীর প্রতি প্রগাঢ় মমতা রয়েছে তার। সেটি হলো ইঁদুর!

এক পায়ে পর্বত জয়

মাউন্ট কিলিমাঞ্জারো। উচ্চতার দিক দিয়ে পৃথিবীর চতুর্থ পর্বতশৃঙ্গ। শত শত মানুষ এই পর্বতমালা জয়ের চেষ্টা করেন। কেউ জয় করেন, আবার অনেকে ব্যর্থ হন।

রহস্যময় দুধের সাগর

‘মহাকাশ সম্পর্কে বিজ্ঞানীরা যতটুকু জানেন তার চেয়ে কম জানেন সাগর সম্পর্কে’— নাসার বিজ্ঞানীদের এই মন্তব্য থেকেই বোঝা যায় সাগর কতটা রহস্যময়।

‘আমি কুকুর, কথা বলতে পারি না’

খাবার কিনতে দোকালে গেলেন। কিন্তু গিয়ে দেখলেন দোকানির স্থানে বসে রয়েছে একটি কুকুর।

চোরের উপর বাটপারি

মানুষ জন্মগতভাবেই প্রতিশোধপরায়ণ। তবে ব্যক্তিভেদে এর ধরন ভিন্ন। জাপানের এক নাগরিক প্রতিশোধ নিতে গিয়ে এমন কাজ করেছেন যা একইসঙ্গে হাস্যরস ও বিস্ময়ের।

টয়লেটের সামনে সেলফি তুললেই মিলবে টাকা

অক্ষয় কুমার অভিনীত জনপ্রিয় সিনেমা টয়লেট- এক প্রেম কথা। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত এই সিনেমায় দেখানো হয়েছিল উত্তর প্রদেশের নারীদের খোলা জায়গায় শৌচকর্ম করার কদর্য দৃশ্য।

যে মমির সন্ধান আজও মেলেনি

জার্মান চিকিৎসক অগাস্ট গটফ্রিড নোচ ১৮১৩ সালে জন্মগ্রহণ করেন। ইতিহাসে তিনি মমিফাইং ফ্লুইড আবিষ্কার করে বিখ্যাত হয়ে আছেন।

অলৌকিক এক জীবনেই বামন এবং দৈত্য

রূপকথায় বামন এবং দৈত্যের কাহিনি আমরা অনেক পড়েছি। সেখানে বামন এবং দৈত্যের আকার, ব্যবহার এবং বৈশিষ্ট্য আলাদা হলেও বাস্তবে এমন একজন মানুষ ছিলেন, যিনি জীবদ্দশায় বামন এবং দৈত্য (লম্বা অর্থে) উভয় আকৃতি পেয়েছিলেন।

বিয়ের পোশাক যে কারণে নিত্যসঙ্গী

জন্মদিন, বিয়ে কিংবা কোনো অনুষ্ঠানে যাওয়ার আগে যে কাজটি প্রায় সবাই করেন তা হলো— পোশাক নির্বাচন। কিন্তু আপনি যদি টামি হলের মতো মানুষ হন, তাহলে আপনার আর বসে বসে এটি ভাবতে হবে না।

চাকরির চেয়ে কুকুর বড়

আদরের পোষা কুকুর হারিয়ে গেলে আপনি কী করবেন? কিছুদিন খোঁজ করে না পেয়ে হাল ছেড়ে দিবেন। তারপর কয়েকদিন হয়তো মন খারাপ থাকবে আপনার।

সাপের সঙ্গে পাঞ্জা

বিশ্বে সাপের উপদ্রব বেশি এমন দেশগুলোর একটি থাইল্যান্ড।

চাকরি পেল বিড়াল

একেই বলে বিড়ালের ভাগ্যে শিকে ছেড়া। বাংলা প্রবাদের বহুল আলোচিত এই বাক্য এতদিন শুনে আসলেও দেখার সৌভাগ্য অনেকেরই হয়নি।

মহৎ উদ্দেশে ছাগলের যোগব্যায়াম

যোগব্যায়াম বিশ্বে জনপ্রিয় শরীরচর্চা পদ্ধতি।

কাচ খেয়ে ৪৫ বছর

জনপ্রিয় কথাসাহিত্যিক সুকুমার রায় ‘খাই খাই’ ছড়ায় মানুষের বিভিন্ন খাদ্যাভ্যাসের কথা বর্ণনা করেছেন। তবে ছড়াকারের বিচিত্র সব খাদ্যাভ্যাস হার মেনেছে ভারতের মধ্যপ্রদেশের এক ব্যক্তির কাছে।

অতিবৃষ্টিতে ভাঙল ব্যাঙের সংসার

প্রথা মেনে বর্ষা মৌসুম শুরুর আগে ধুমধাম করে দুই ব্যাঙের বিয়ে দিয়েছিল ভারতের মধ্য প্রদেশের ইন্দ্রপুরীর বাসিন্দারা।