ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রিমিয়ার ব্যাংক ও বাংলাদেশ ব্যাংকের মধ্যে পুণঃঅর্থায়নে চুক্তি

দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড এবং বাংলাদেশ ব্যাংকের মধ্যে পাট খাতে সহায়তা দেয়ার জন্য ৩০০ কোটি টাকার পুণঃঅর্থায়ন তহবিলের আওতায় চুক্তি হয়েছে।

ক্যাশ রিসাইক্লিং মেশিন উদ্বোধন করল ইসলামী ব্যাংক

ক্যাশ রিসাইক্লিং মেশিন উদ্বোধন করল ইসলামী ব্যাংক।

বাড়ানো হলো ব্যাংকের ঋণ-আমানত অনুপাত

সমন্বয়ের শেষ সময়ে এসে বাড়ানো হলো ব্যাংকের ঋণ-আমানত অনুপাত (এডিআর) ।

পেঁয়াজের দাম সহসাই কমবে

পেঁয়াজের দাম নিয়ে আতঙ্কের কিছু নেই। সহসাই বাজারে এর দাম কমে আসবে বলে জানিয়েছেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন।

রিজার্ভ চুরি : দুই বছর আগেই প্রস্তুতি নিয়েছিল হ্যাকাররা

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরি করার লক্ষ‌্যে দুই বছর আগে থেকেই প্রস্তুতি নিতে শুরু করে হ্যাকাররা। এর পেছনের মূল ব্যক্তি উত্তর কোরিয়ার নাগরিক পার্ক জিন হিয়ক।

এডিপি বাস্তবায়নের হার বেড়েছে

বর্তমান ২০১৯-২০ অর্থবছরে আগস্ট পর্যন্ত এডিপি বাস্তবায়নের হার চার দশমিক ৪৮ শতাংশ বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন-২ প্রকল্পসহ ৮টি  প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক)। এতে মোট ব্যয় হবে ৮ হাজার ৯৬৮ কোটি ৮ লাখ  টাকা।

পদোন্নতি পেলেন বিভিন্ন ব্যাংকের ১১ মহাব্যবস্থাপক

রাষ্ট্রীয় বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগে কর্মরত ১১ জন মহাব্যবস্থাপক উপব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন।

যেকোন মূল‌্যে পুঁজিবাজারে আস্থা ফেরাতে চান অর্থমন্ত্রী

ন্যায় বিচার প্রতিষ্ঠা করে পুঁজিবাজারে জনগণের আস্থা ফিরিয়ে আনার দৃঢ়সংকল্পের কথা জানিয়েছেন  অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

‘ব্যাংকিং সেবা নিশ্চিত করতে ঝুঁকি ব্যবস্থাপনা জরুরি’

দক্ষ ঝুঁকি ব্যবস্থাপনাই যথাযথ ব্যাংকিং সেবা নিশ্চিত করতে পারে। এজন্য ঝুঁকির সংস্কৃতি অনুধাবন, ঝুঁকি ব্যবস্থাপনা, সুশাসন নিশ্চিত এবং কেন্দ্রীয় ব্যাংকের নীতিমালার আলোকে আলাদা গাইডলাইন তৈরি করতে হবে।

‘শরিয়া পরিপালনে সবার আন্তরিকতা জরুরি’

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান অধ‌্যাপক মো. নাজমুল হাসান বলেছেন, ব্যাংকিং কার্যক্রমে শরিয়া পরিপালনের ক্ষেত্রে গ্রাহক ও ব্যাংকার সবার আন্তরিক প্রচেষ্টা অত্যন্ত জরুরি।

স্বাস্থ্য ও জীবন বীমা সেবা দিতে মিলভিক ও বিকাশের চুক্তি

সবাইকে স্বাস্থ্য ও জীবন বীমা সেবা দেয়ার লক্ষ‌্যে চুক্তি স্বাক্ষর করেছে মোবাইল ফোনভিত্তিক স্বাস্থ্য ও জীবন বীমা সেবা প্রদানকারী সংস্থা মিলভিক বাংলাদেশ ও মোবাইল ফোনে আর্থিক সেবা প্রদানকারী সংস্থা বিকাশ লিমিটেড।

‘আরো ট্যাক্স সুবিধা দেওয়া হবে’

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন পুঁজিবাজার উন্নয়নে প্রয়োজনে আরো ট্যাক্স সুবিধা দেয়া হবে। এভাবে পুঁজিবাজার চলতে পারে না।

পুঁজিবাজারকে শক্তিশালী করব : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশের অর্থনীতি যেমন শক্তিশালী সে অনুপাতে পুঁজিবাজার শক্তিশালী নয়। পুঁজিবাজারকে আমরা শক্তিশালী করব।

অবকাঠামো তহবিল গঠনের উদ্যোগ

কেএমএ হাসনাতঃ সরকারি ও বেসরকারি খাত থেকে অর্থ সংগ্রহ করে ৫০ কোটি ডলারের একটি তহবিল গঠনের উদ্যোগ নিয়েছে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটি (পিপিপিএ)।