ঢাকা, রবিবার, ৫ মাঘ ১৪২৬, ১৯ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

তাসকিন-নাফিসে জয়ে ফিরল রূপগঞ্জ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৯ ৫:৫২:১২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৯ ৫:৫২:১২ পিএম

ক্রীড়া প্রতিবেদক : টানা নয় জয়ের পর ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের দ্বিতীয় রাউন্ডে হেরেছিল লিজেন্ডস অব রূপগঞ্জ। এক ম্যাচ পরই জয়ে ফিরল তারা।

শুক্রবার হেসেখেলে তারা হারিয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে। সাভারের বিকেএসপিতে বল-ব্যাট হাতে দ্যুতি ছড়িয়েছেন তাসকিন আহমেদ ও শাহরিয়ার নাফিস। দলে ফেরা তাসকিন বল হাতে পেয়েছেন ৪ উইকেট।  শাহরিয়ার নাফিস তুলে নিয়েছেন লিগের প্রথম সেঞ্চুরি।  আগে ব্যাটিং করে প্রাইম দোলেশ্বর ২০৫ রানে আটকে যায়।  জবাবে ৩৪ বল ও ৭ উইকেট হাতে রেখে সহজ জয় নিশ্চিত করে নাঈম ইসলামের দল। 

দলে ফেরা তাসকিন আহমেদের দিকে সবার নজর ছিল। বিশ্বকাপ দলে সুযোগ হারানো এ পেসার ফিটনেস পরীক্ষায় কেমন করে সেটা ছিল দেখার। সুপার লিগের তৃতীয় রাউন্ডে ফিরে তাসকিন ফিরে পেলেন নিজেকে। বোলিং করেছেন পূর্ণ গতি নিয়ে। রানিং, ফলো থ্রু, ডেলিভারি কোনো কিছুতেই ছিল না জড়তা।  ৯ ওভার বোলিংয়ে ৫৪ রানে নিয়েছেন ৪ উইকেট। সতীর্থদের ভালো বোলিংয়ে নিজের বোলিং কোটা শেষ করতে পারেননি তাসকিন। ৯ ওভারে ৫৪ রান দিয়ে ৪ উইকেট পেয়েছেন ইনজুরি থেকে ফেরা তাসকিন। ৫৪ বলের ৩০টি ছিল ডট বল। চার-ছক্কা হজম করেছেন ৩টি করে। আরেক পেসার শহীদ পেয়েছেন ৩ উইকেট। 

রূপগঞ্জের দারুণ বোলিংয়ে ২০৫ রানে শেষ হয় দোলেশ্বরের ইনিংস। ব্যাট হাতে সর্বোচ্চ ৭২ রানের ইনিংস উপহার দেন সৈকত আলী। ৯৫ বলে ৭২ রান করেন ডানহাতি ব্যাটসম্যান। ৩৭ রান করেন ওপেনার সাইফ হাসান। শেষ দিকে মাহমুদুল হাসান ২৫ রানে অপরাজিত থাকেন।
 


ব্যাট হাতে ২২ গজে দাপট দেখিয়েছেন শাহরিয়ার নাফিস। তিনে নেমে ১১৩ রানের ইনিংস খেলে জয় নিয়ে ফিরেছেন সাজঘরে। মোহাম্মদ নাঈম গোল্ডেন ডাক মেরে ফেরেন সাজঘরে। দ্বিতীয় উইকেটে শতরানের জুটি গড়েন মেহেদী মারুফ ও নাফিস। হাফ সেঞ্চুরি থেকে ৯ রান দূরে থাকলে মেহেদী আউট হলেও নাফিস দ্যুতি ছড়িয়ে যাচ্ছিলেন নিজের মতো করে। বেশিক্ষণ টিকতে পারেননি মুমিনুলের পরিবর্তে সুযোগ পাওয়া আসিফ আহমেদ। ১৭ রান আসে তার ব্যাট থেকে।

৫৫ বলে হাফ সেঞ্চুরি পাওয়া নাফিস ১৩২ বলে তুলে নেন লিস্ট ‘এ’ ক্রিকেটের অষ্টম সেঞ্চুরি। তার সঙ্গে চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ৫৭ রানের জুটি গড়েন নাঈম ইসলাম। নাফিস ১৪২ বলে ১১৩ রান করেন ১১ চার ও ১ ছক্কার সাহায্যে। নাঈম ২৭ বলে ৩২ রানে অপাজিত থাকেন। ২টি করে চার-ছক্কা আসে তার ব্যাট থেকে।

তাসকিনকে টপকে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন শাহরিয়ার নাফিস।

১৪ ম্যাচে ১২ জয় নিয়ে রূপগঞ্জ শীর্ষস্থান ধরে রেখেছে। শেষ তিন রাউন্ডের দুটি ম্যাচ জিতলে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হবে গতবারের রানার্সআপরা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৯/ইয়াসিন/আমিনুল