ঢাকা, শনিবার, ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

সাকলাইন-সোহাগের ঘূর্ণির পর মজিদ-রকিবুলের দৃঢ়তা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২১ ৪:২৩:২৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২১ ৪:২৩:২৯ পিএম

ক্রীড়া প্রতিবেদক : দারুণ বোলিংয়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে অল্প রানে গুটিয়ে দিয়েছিলেন দুই স্পিনার সাকলাইন সজীব ও সোহাগ গাজী। সহজ লক্ষ্য তাড়ায় দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে দলকে পথ দেখালেন আব্দুল মজিদ ও রকিবুল হাসান। তাতে সুপার লিগে প্রথম জয়ের স্বাদ পেল মোহামেডান স্পোর্টিং ক্লাব।

মিরপুরে রোববার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচটি মোহামেডান জিতেছে ৭ উইকেটে। আগে ব্যাটিংয়ে নেমে ৪২.২ ওভারে প্রাইম ব্যাংক গুটিয়ে গিয়েছিল ১৭৪ রানে। মোহামেডান সেটি পেরিয়ে যায় ৯০ বল বাকি থাকতেই।

শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে প্রাইম ব্যাংকের শুরুটা ভালো হয়নি। লিগের শুরুর দিকে টানা তিন সেঞ্চুরির পর পথ হারানো এনামুল হক বিজয় এদিনও ব্যর্থ হয়েছেন। তৃতীয় ওভারে এনামুলকে (১১ বলে ১০) এলবিডব্লিউ করে ১৫ রানের উদ্বোধনী জুটি ভাঙেন শফিউল ইসলাম।

দুই ওভার পর শুরু সাকলাইনের ঘূর্ণি জাদু। বাঁহাতি এই স্পিনার নিজের প্রথম তিন ওভারেই নেন একটি করে উইকেট। তার শিকার যথাক্রমে আল-আমিন (৮ বলে ৪), রুবেল মিয়া (২২ বলে ১৪) ও নাঈম হাসান (১১ বলে ৪)। একটা পর্যায়ে ৪৯ রানেই প্রাইম ব্যাংক হারিয়ে ফেলে ৫ উইকেট।

ষষ্ঠ উইকেটে ৫৭ রানের জুটিতে প্রতিরোধ গড়েছিলেন অলক কাপালি ও নাহিদুল ইসলাম। কিন্তু এ জুটি ভাঙার পর আবার নিয়মিত বিরতিতে উইকেট হারায় প্রাইম ব্যাংক। তাদের লেজটা গুটিয়ে দেন অফ স্পিনার সোহাগ।

সর্বোচ্চ ৪৩ রান আসে কাপালির ব্যাট থেকে। ৫৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান অভিজ্ঞ এই ব্যাটসম্যান। নাহিদুল ২৬, মনির হোসেন ও আব্দুর রাজ্জাক ২২ ও আল-আমিন হোসেন করেন ১৪ রান।

১০ ওভারে ৪০ রানে ৪ উইকেট নিয়ে মোহামেডানের সেরা বোলার সাকলাইন। ৭.২ ওভারে ৩৮ রানে ৩ উইকেট নেন সোহাগ। রাহাতুল ফেরদৌস ৩৪ রানে ২টি ও শফিউল ৩৫ রানে নেন একটি উইকেট।

মাঝারি লক্ষ্য তাড়ায় মোহামেডানের জয় পেতে কোনো বেগই পেতে হয়নি। মজিদের সঙ্গে ৪২ রানের উদ্বোধনী জুটি গড়ার পথে ২০ বলে ৭ চারে ৩২ রান করেন লিটন দাস। মজিদ ৭১ বলে ৭ চারে করেন ৫৪ রান।

রকিবুল ৬৮ বলে ৭ চারে ৫২ রানে অপরাজিত ছিলেন। ২২ রানে অপরাজিত ছিলেন তুষার ইমরান। ইরফান শুক্কুরের ব্যাট থেকে আসে ১১ রান। ম্যাচসেরা হয়েছেন সাকলাইন।

সুপার লিগে প্রথম তিন ম্যাচ হারের পর জয় পেল মোহামেডান। সব মিলিয়ে ১৫ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে তারা। 



রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৯/পরাগ