ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন ডিপিএল টি-টোয়েন্টির ফাইনালে দোলেশ্বর-শেখ জামাল

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-০২ ১:৩১:২৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৩-০২ ৮:৩৫:১৫ পিএম
ওয়ালটন ডিপিএল টি-টোয়েন্টির ফাইনালে দোলেশ্বর-শেখ জামাল
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : প্রথম আসরেই বাজিমাত। হাড্ডাহাড্ডি লড়াই, রোমাঞ্চ আর উত্তেজনা ছড়িয়েছে প্রায় প্রতিটি ম্যাচে। দেশি ক্রিকেটারদের দারুণ ব্যাটিং-বোলিং নৈপুণ্যে বেশ জমেছে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

গত ২৫ ফেব্রুয়ারি ঢাকা প্রিমিয়ার লিগের ১২ দল নিয়ে প্রথমবারের মতো শুরু হয় এই টুর্নামেন্ট। দীর্ঘদিন ধরেই বিপিএলের বাইরে আলাদা একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের দাবি করে আসছিল স্থানীয় ক্রিকেটাররা। আয়োজকরা বারবার আশ্বাস দিলেও সময় ও সুযোগের অভাবে টুর্নামেন্টটি আয়োজন করতে পারছিলেন না। এবার সবকিছু পক্ষে থাকায় আলোর মুখ দেখে টি-টোয়েন্টি টুর্নামেন্টটি। পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দেয় ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

চারটি গ্রুপে ভাগ করে গ্রুপ পর্বের ১২ ম্যাচ অনুষ্ঠিত হয়। ঐতিহ্যবাহী আবাহনী, মোহামেডান, ব্রাদার্সকে টপকে সেরা চারে ওঠে শেখ জামাল, শাইনপুকুর, প্রাইম ব্যাংক ও প্রাইম দোলেশ্বর। সেরা চার থেকে সেরা দুইয়ের টিকিট পেয়েছে প্রাইম দোলেশ্বর ও শেখ জামাল।

শুক্রবার দুটি সেমিফাইনালেই তুমুল লড়াই হয়েছে। দিনের প্রথম ম্যাচ দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে জিতে ফাইনালে ওঠে শেখ জামাল। শাইনপুকুরের বিপক্ষে ৬৫ রানে ৫ উইকেট হারানোর পরও জিয়াউর রহমানের ঝোড়ো ব্যাটিংয়ে ১৮২ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে শেখ জামাল। জিয়াউর মাত্র ২৯ বলে ৭ ছক্কা ও ৪ চারে অপরাজিত ৭২ রান করেন।

দিনের দ্বিতীয় ম্যাচে বল-ব্যাট হাতে আলো ছড়ান ফরহাদ রেজা। প্রাইম দোলেশ্বরকে পরপর দুই ম্যাচ জিতিয়ে ফাইনালে উঠিয়েছেন দলটির অধিনায়ক। বল হাতে ৫ উইকেট এবং ব্যাটিংয়ে ৮ বলে ২৪ রান করে দোলেশ্বরকে ‘প্রাইম ডার্বি’ জেতান ফরহাদ।

এবার তাদের শিরোপা লড়াই। সোমবার মিরপুর শের-ই-বাংলায় সন্ধ্যায় ৬টায় বিগ ফাইনাল ম্যাচটি শুরু হবে। দুই সেমিফাইনালের মতো ফাইনাল ম্যাচটিও সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি। ফাইনাল ম্যাচটিও দর্শকদের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/ মার্চ ২০১৯/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge