ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন ডিপিএল টি-টোয়েন্টিতে কে কোন পুরস্কার পেলেন

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৩-০৫ ১১:৪৩:১২ এএম     ||     আপডেট: ২০১৯-০৩-০৫ ৪:২০:০৪ পিএম
ওয়ালটন ডিপিএল টি-টোয়েন্টিতে কে কোন পুরস্কার পেলেন
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : পর্দা নেমেছে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টের। ফাইনালে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে হারিয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ঢাকা প্রিমিয়ার লিগের ১২ দলকে নিয়ে অনুষ্ঠিত টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচে সোমবার মিরপুরে দোলেশ্বরকে ২৪ রানে হারায় শেখ জামাল। শেখ জামালের করা ১৫৭ রানের জবাবে দোলেশ্বর থামে ১৩৩ রানে।





ফাইনালে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ফিফটি করা শেখ জামালের ইমতিয়াজ হোসেন তান্না জেতেন ম্যাচসেরার পুরস্কার। ৪৪ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫৬ রান করেন ৩৪ বছর বয়সি এই ব্যাটসম্যান।





ব্যাটে-বলে টুর্নামেন্টজুড়ে দারুণ পারফরম্যান্সের জন্য টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন দোলেশ্বরের অধিনায়ক ফরহাদ রেজা। ডানহাতি ব্যাটসম্যান ৪ ইনিংসে ২২৭.৬৫ স্ট্রাইক রেটে করেছেন পঞ্চম সর্বোচ্চ ১০৭ রান।





৪ ইনিংসে ১১ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারির পুরস্কারও জিতেছেন ফরহাদ। সমান ম্যাচে শেখ জামালের পেসার শহিদুল ইসলাম ১১ উইকেট নিলেও ফরহাদের চেয়ে তিনি বেশি রান দিয়েছেন।





টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরস্কার জিতে নিয়েছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের রুবেল মিয়াঁ। ৩ ইনিংসে ৪৩ গড়ে ও ১২০.৫৬ স্ট্রাইক রেটে ১২৯ রান করেন ২৬ বছর বয়সি এই ব্যাটসম্যান।





সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েছেন প্রাইম ব্যাংকের আরেক ক্রিকেটার আরিফুল হক। টুর্নামেন্টে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর পুরস্কার জিতেছেন শাইনপুকুর ক্রিকেট ক্লাবের শুভাগত হোম। ৩ ইনিংসে ১১ ছক্কা হাঁকান ডানহাতি এই ব্যাটসম্যান।





সেরা উদীয়মান ব্যাটসম্যান হয়েছেন শাইনপুকুরের তৌহিদ হৃদয়। ৩ ইনিংসে ৯৯ গড়ে ও ১৫০ স্ট্রাইক রেটে ৯৯ রান করেন ১৮ বছর বয়সি এই ব্যাটসম্যান। আর সেরা উদীয়মান বোলারের পুরস্কার জিতেছেন বিকেএসপির সুমন খান। ১৯ বছর বয়সি এই পেসার ২ ইনিংসে নেন ৩ উইকেট। ৩টিই এক ম্যাচে, ১৮ রান খরচায়।





কে কোন পুরস্কার পেলেন

চ্যাম্পিয়ন: শেখ জামাল ধানমন্ডি ক্লাব

রানার্সআপ: প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব

ওয়ালটন ম্যান অব দ্য ম্যাচ: ইমতিয়াজ হোসেন তান্না (শেখ জামাল)

ওয়ালটন ম্যান অব দ্য টুর্নামেন্ট: ফরহাদ রেজা (প্রাইম দোলেশ্বর)

ওয়ালটন সর্বোচ্চ রান সংগ্রাহক: রুবেল মিয়াঁ (প্রাইম ব্যাংক)

ওয়ালটন সর্বোচ্চ উইকেটশিকারি: ফরহাদ রেজা (প্রাইম দোলেশ্বর)

ওয়ালটন সেরা ফিল্ডার: আরিফুল হক (প্রাইম ব্যাংক)

ওয়ালটন সর্বোচ্চ ছক্কা: শুভাগত হোম (শাইনপুকুর)

ওয়ালটন সেরা উদীয়মান ব্যাটসম্যান: তৌহিদ হৃদয় (শাইনপুকুর)

ওয়ালটন সেরা উদীয়মান বোলার: সুমন খান (বিএকএসপি)।




রাইজিংবিডি/ঢাকা/৫ মার্চ ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন