ঢাকা     শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩০ ১৪২৭ ||  ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

‘মানবতার কল্যাণে দেবী দুর্গার আগমন’

ইসমাইল হোসেন স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২০, ৮ অক্টোবর ২০১৯  
‘মানবতার কল্যাণে দেবী দুর্গার আগমন’

প্রতি বছরের ন্যায় এ বছরও ইতালির রোমসহ বিভিন্ন শহরে স্থায়ী এবং অস্থায়ী মন্দিরে চলছে সনাতন ধর্মের প্রধান উৎসব শারদীয় দুর্গা পূজা।

রোমে ওম ইন্টারন্যাশনাল ও হিন্দু পূজা উদযাপন পরিষদ নামে দুটি স্থানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিসহ বিভিন্ন দেশের সনাতন ধর্মাবলম্বীরা এ উৎসব পালন করছেন।

গত ৬ অক্টোবর (রোববার) ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে দুইটি পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন, ‘এই মঙ্গল মুহূর্তে অকল্যাণ ও জরাজীর্ণ দূর হয়ে এই ধরণীতে মানবের, মানবিকতার, কল্যাণের আর জয়ের ধ্বনি ধ্বনিত হবে। যা জাগ্রত করবে শুধু জীবনের ও সৎ কর্মের আলো।’ 

প্রবাসের মাটিতে দেশীয় সংস্কৃতির অন্যতম ধারা সার্বজনীন দুর্গা পূজার আড়ম্বরপূর্ণ আয়োজনে তিনি সবাইকে শারদীয় শুভেচ্ছা জানান।

ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল বলেন, ‘প্রবাসে আমরা প্রত্যেকেই একটি পারস্পরিক সম্পর্কে আবদ্ধ, যেখানে ধর্মীয় উৎসব থেকে শুরু করে প্রতিটি আয়োজনে ঐক্যবদ্ধভাবে অবস্থান করি।’

মঙ্গলের স্নাত হয়ে অসুরকে দমন করে এই সমাজে সুখ ও সমৃদ্ধির আগমন ঘটবে বলে ও তিনি প্রত্যাশা করেন।

এই সময় আরো উপস্থিত ছিলেন দূতাবাসের ইকোনমিক কাউন্সিলর মানস মিত্র,  ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি রব ফকিরসহ বিভিন্ন সামাজিক ও আঞ্চলিক সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ।


ইতালি/ইসমাইল/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়