ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

কুয়েত সফরে সেনাপ্রধান

আ হ জুবেদ, কুয়েত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৯, ১ আগস্ট ২০২৩  
কুয়েত সফরে সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সরকারি সফরে কুয়েত এসেছেন।

সেনাপ্রধান ৩১ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত কুয়েতে অবস্থান করবেন।

সফরকালে তিনি কুয়েতের একজন ডেপুটি প্রধানমন্ত্রী, ভারপ্রাপ্ত সশস্ত্র বাহিনী প্রধান এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ন্যাশনাল গার্ডের আন্ডার সেক্রেটারীর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। কুয়েত সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সাক্ষাৎকালে কুয়েতের সাথে বাংলাদেশের সামরিক সহায়তা বৃদ্ধি ও কুয়েত সশস্ত্র বাহিনীসহ অন্যান্য বিভাগে আরও জনবল নিয়োগের বিষয়টি অধিকতর গুরুত্বের সাথে আলোচিত হয়।

এরই ধারাবাহিকতায় কুয়েত সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধিদল বাংলাদেশ সেনাবাহিনী হতে আরও জনবল নিয়োগ করার লক্ষ্যে আগস্টে বাংলাদেশ সফর করবেন।

সফররত সেনাপ্রধান আজ ১ আগস্ট বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টস (বিএমসি) সদর দপ্তর পরিদর্শন করেন এবং বিএমসি কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. তাজুল ইসলাম ঠাকুর তাকে বিএমসির বিভিন্ন আভিযানিক কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেন।

এছাড়াও আগামী ৩ আগস্ট সেনাপ্রধান উম্ম-উল-গোয়াতী মরুভুমিতে মোতায়েনকৃত বাংলাদেশ সেনাবাহিনীর দুটি কন্টিনজেন্ট ওকেপি-৪ (অর্ডন্যান্স) এবং ওকেপি-৬ (পদাতিক) এর ক্যাম্প পরিদর্শন করবেন। তার এই সফরের মধ্য দিয়ে উভয়দেশের সামরিক বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরও দৃঢ়তর হবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনীর ৫২৪৯ জন সেনা সদস্য অপারেশন কুয়েত পুনর্গঠনে (ওকেপি) নিয়োজিত রয়েছেন যা জাতিসংঘ শান্তিরক্ষী মিশনের পর কোন বৈদেশিক দায়িত্বে বাংলাদেশ সেনাবাহিনীর সর্বোচ্চ সংখ্যক মোতায়েন।

/হাসান/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়