ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

চীনে সাসটেইনেবল ইয়ুথ ক্যাম্প অনুষ্ঠিত

মো. ছাইয়েদুল ইসলাম, চীন থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ২৮ আগস্ট ২০২৩  
চীনে সাসটেইনেবল ইয়ুথ ক্যাম্প অনুষ্ঠিত

চীনের চিয়াংশি প্রদেশে বিশ্বের বিভিন্ন দেশের তরুণ প্রতিনিধিদের অংশগ্রহণে সাত দিনব্যাপী ‘নর্থ ইস্ট এশিয়ান ইয়ুথ ক্যাম্প অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট-২০২৩’  অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশসহ ১২টি দেশের ৩০ জন তরুণ প্রতিনিধি এই ক্যাম্পে অংশগ্রহণ করেন।

গত ২১ থেকে ২৭ আগস্ট ক্যাম্পটি চায়না সং ছিং লিং ফাউন্ডেশন এবং এসকে গ্রুপের যৌথ স্পন্সরে, চিয়াংশি প্রভিন্সিয়াল ফরেন অ্যাফেয়ার্স অফিস এবং চিয়াংশি প্রভিন্সিয়াল পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস যৌথভাবে আয়োজন করে।

চিয়াংসি প্রাদেশিক সরকারের বৈদেশিক বিষয়ক অফিসের পরিচালক ফান ইয়ং এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা প্রদান করেন, চিয়াংশি প্রাদেশিক সরকারের ভাইস গভর্নর শিয়া ওয়েনইয়ং, চায়না সং ছিং লিং ফাউন্ডেশন এর ডেপুটি সেক্রেটারি-জেনারেল উ দিয়ানউ, এবং উহানে কোরিয়ান কনস্যুলেট জেনারেলের ডেপুটি কনসাল জেনারেল আন রংচি।

এ সময় উপস্থিত ছিলেন এসকে গ্রুপ চায়নার ভাইস প্রেসিডেন্ট থিয়ান ফুশি, চায়না সং ছিং লিং ফাউন্ডেশন এর আন্তর্জাতিক সহযোগিতা ও বিনিময় বিভাগের উপ-পরিচালক ঝাও প, কমিউনিস্ট ইয়থ লীগের চিয়াংশি প্রাদেশিক পার্টি কমিটির সেক্রেটারি ছিউ লিং, চিয়াংশি প্রভিন্সিয়াল ফরেন অ্যাফেয়ার্স অফিস এর উপ-পরিচালক হুয়াং শিয়াও ইআন, চিয়াংশি প্রাদেশিক যুব ফেডারেশনের চেয়ারম্যান হু ঝেনইয়ানসহ আরও অনেকে।

ক্যাম্পে অংশগ্রহণকারীরা চিয়াংশি প্রদেশের বিভিন্ন শহর পরিদর্শন করেন। তারা চীনের লাল বিপ্লবের পুরোনো স্থান, দারিদ্র্য বিমোচন ও গ্রামীণ পুনরুজ্জীবনের প্রদর্শনী স্থান, বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত উদ্ভাবন শিল্প পার্ক, জাতীয় ভূতাত্ত্বিক উদ্যান, ঐতিহাসিক ও সাংস্কৃতিক স্থান, লোক সংস্কৃতি সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা অর্জন করে।

/হাসান/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়