ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

আমিরাত প্রবাসীদের জন্য শিগগির চালু হচ্ছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম

মুহাম্মদ শাহ জাহান, দুবাই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ১৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২২:১৭, ১৪ ডিসেম্বর ২০২৩
আমিরাত প্রবাসীদের জন্য শিগগির চালু হচ্ছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) নিশ-২ শিক্ষা কার্যক্রম শিগগির চালু হচ্ছে। বাউবি পরিচালিত বহিঃবাংলাদেশ শিক্ষা কার্যক্রমে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণ বাড়াতে এ উদ্যোগ নেওয়া হচ্ছে। 

বুধবার ভার্চুয়ালি এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর। বিশেষ অতিথি ছিলেন বাউবি‘র উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন এবং দুবাই ও উত্তর আমিরাতে বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন। 

ইন্টারন্যাশনাল একাডেমিক প্রোগ্রাম উইংয়ের যুগ্ম পরিচালক এম এস সঙ্গীতা মোরশেদে অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকা পালন করেন। বক্তব্য রাখেন বাউবি‘র ওপেন স্কুলের ডিন অধ্যাপক ড. সাবিনা ইয়াসমিন, সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুলের ডিন অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম এবং রেজিস্ট্রার ড. ম. শফিকুল আলম। 

বিশ্ববিদ্যালয়ের অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে দূরশিক্ষণ পদ্ধতিতে এসব প্রোগ্রাম পরিচালনা করা হবে। এসব প্রোগ্রামে মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় ভর্তির সুযোগ দেওয়া হবে। দুবাইয়ের সাপ্তাহিক ছুটির দিনে অনলাইনে টিউটোরিয়াল ক্লাস এবং পরীক্ষার ব্যবস্থা করা হবে। শিগগিরই প্রবাসীদের জন্য ভর্তির পদ্ধতি ও লিংক শেয়ার করা হবে বলে জানানো হয়েছে।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়