ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

দুবাইয়ে আজ থেকে বিজয় উৎসব ও বইমেলা শুরু

মুহাম্মদ শাহ জাহান, ইউএই || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ১৫ ডিসেম্বর ২০২৩  
দুবাইয়ে আজ থেকে বিজয় উৎসব ও বইমেলা শুরু

দুবাই বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে আজ ১৫ ডিসেম্বর শুক্রবার কনস্যুলেট প্রাঙ্গণে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বিজয় উৎসব ও বাংলাদেশ বইমেলা। বাংলা ভাষা সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্য প্রবাসীদের মাঝে তুলে ধরতে এই বইমেলা আয়োজনে করেছে বাংলাদেশ কনস্যুলেট।

তিন দিনব্যাপী এই বইমেলা আজ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। স্থানীয় সময় বিকাল ৫টায় আমন্ত্রিত  আমিরাত ও দেশীয় কবি, সাহিত্যিক ও  লেখকদের উপস্তিতিতে মেলা উদ্বোধন করবেন ইমেরিটাস অধ্যাপক, শিক্ষাবিদ ও লেখন ড. সৈয়দ মনজুরুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর। ১৬ ও ১৭ ডিসেম্বর বিকাল ৩টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে।

দুবাই কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন জানান, ইতিমধ্যে মেলার সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মেলায় দেশি-বিদেশি মোট ৭০টি স্টল থাকবে। দেশ থেকে প্রায় ২৫টি স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করবে।

এছাড়া বইমেলায় প্রতিদিন নতুন বইয়ের মোড়ক উন্মোচন, বইয়ের আলোচনা, সাহিত্য বিষয়ক সেমিনার, আলোচনা সভাসহ বিভিন্ন সৃজনশীল, শিক্ষামূলক অনুষ্ঠান ও বাচ্চাদের জন্য প্রতিযোগিতার কথা  উল্লেখ করেন।

/হাসান/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়