ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মালদ্বীপে প্রবাসী দিবস উদযাপন

মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৬, ৩১ ডিসেম্বর ২০২৩  
মালদ্বীপে প্রবাসী দিবস উদযাপন

‘প্রবাসীর কল্যাণ মর্যাদা আমাদের অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও অংশীদার’ এই প্রতিপাদ্য নিয়ে জাতীয় প্রবাসী দিবস উদযাপন করেছে বাংলাদেশ হাইকমিশন মালদ্বীপ। 

শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় হাইকমিশনের হলরুমে দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইবাদ উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত হাইকমিশনার মো. সোহেল পারভেজ।  

অনুষ্ঠানে জাতীয় প্রবাসী দিবস ২০২৩ উপলক্ষে  রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর বাণী পাঠ করেন তৃতীয় সচিব  চন্দন কুমার সাহা, কল্যাণ সহকারী  আল মামুন পাঠান, মোহাম্মদ জসিম উদ্দিন ও বার্তা বাহক আবু রায়হান।

প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে বক্তব্য দেন ব্যবসায়ী  মোহাম্মদ সোহেল রানা, বাংলাদেশি চিকিৎসক সুজন চন্দ্র পাল। তারা তাদের বক্তব্যে প্রবাসী বাংলাদেশিদের জন্য প্রদত্ত বিভিন্ন সুযোগ সুবিধার জন্য সরকারকে সাধুবাদ জানান। তারা মিশন থেকে জাতীয় পরিচয়পত্র প্রদানের জন্য দাবি জানান। 

সম্প্রতি ফাইলেরিয়া রোগের প্রাদুর্ভাব মোকাবিলায় সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানানো হয়। প্রবাসী দিবস ২০২৩ উপলক্ষে নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। 

প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত হাইকমিশনার  মো. সোহেল পারভেজ গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং দেশের জন্য আত্মত্যাগকারী বীর মুক্তিযোদ্ধাদের। 

পরবর্তীতে দিবসটি উদযাপন উপলক্ষে প্রধান অতিথি সবাইকে নিয়ে একটি কেক কাটেন। মালদ্বীপের রাজধানী মালে ও আশপাশের এলাকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

ঢাকা/হাসান/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়