ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

বিদেশিদের বাংলাদেশ ভ্রমণের আহ্বান রাষ্ট্রদূতের

আ হ জুবেদ, কুয়েত থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ৯ মার্চ ২০২৪  
বিদেশিদের বাংলাদেশ ভ্রমণের আহ্বান রাষ্ট্রদূতের

বাংলাদেশের সমৃদ্ধ পর্যটন খাতকে বিদেশিদের কাছে তুলে ধরতে কুয়েতে পর্যটন প্রদর্শনী করেছে বাংলাদেশ দূতাবাস। বৃহস্পতিবার (৭ মার্চ) কুয়েতের আল-শহীদ পার্কে মাল্টিপারপাস হলে দিনব্যাপী পর্যটন প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ও কুয়েতের কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর পূর্তি উদযাপনের অংশ হিসেবে এ পর্যটন প্রদর্শনীর আয়োজন করা হয়। দিনব্যাপী চলা পর্যটন প্রদর্শনীতে বিকেল ৩টায় দূতাবাসের পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানানো হয়।

অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনৈতিক মিশনের সদস্য, কুয়েতের উচ্চপদস্থ কর্মকর্তা, বাংলাদেশ ও কুয়েতের ট্যুর অপারেটর, কুয়েত ট্রাভেলার অ্যাসোসিয়েশনের সদস্য, কুয়েত বাংলাদেশ কমিউনিটির সদস্য এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতের পর্যটন খাতের সহকারী আন্ডার সেক্রেটারি ওসামা এইচ আল মিখাইল।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামানের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে প্রদর্শনী শুরু হয়। রাষ্ট্রদূত তার বক্তব্যে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য কুয়েতের পর্যটন খাতের সহকারী আন্ডার সেক্রেটারি ওসামা এইচ আল মিখাইলকে ধন্যবাদ জানান। এছাড়াও তিনি অনুষ্ঠানে উপস্থিত সকল রাষ্ট্রদূত ও বিশিষ্ট অতিথিদের আন্তরিক ধন্যবাদ জানান।

রাষ্ট্রদূত তার বক্তব্যে বাংলাদেশের পর্যটন খাতের নৈসর্গিক সৌন্দর্যের কথা তুলে ধরেন এবং বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য ও আতিথেয়তা উপভোগ করতে সবাইকে তাদের সুবিধামত সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

পর্যটন প্রদর্শনীতে বাংলাদেশের আকর্ষণীয় পর্যটন কেন্দ্রগুলো নিয়ে নির্মিত অডিও-ভিজ্যুয়াল এবং রঙিন পোস্টার, ব্যানার, ফটোগ্রাফ, বাংলাদেশের হস্তশিল্প ইত্যাদি প্রদর্শিত হয়। এছাড়াও বাংলাদেশের প্রসিদ্ধ পর্যটন কেন্দ্রগুলো নিয়ে প্রকাশিত পুস্তিকা, ট্রাভেল ম্যাপ, ট্রাভেল গাইড ইত্যাদি প্রদর্শনীতে আগত অতিথিদের মধ্যে বিতরণ করা হয়। পর্যটন প্রদর্শনীতে আগত দর্শনার্থীদের জন্য আকর্ষণীয় র‌্যাফেল ড্রয়ের আয়োজন করা হয়।

উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশ ও কুয়েতের মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্ণ হয়েছে এবং আগামী ২০২৪ সালের এপ্রিল মাসে কুয়েতে বাংলাদেশ মিশন প্রতিষ্ঠার পঞ্চাশ বছর পূর্ণ হবে।

বাংলাদেশ-কুয়েতের সম্পর্কের সুবর্ণজয়ন্তী যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপন করতে বাংলাদেশে দূতাবাস, কুয়েত ২০২৪ সালজুড়ে বিভিন্ন কর্মসূচি এবং অনুষ্ঠান করার পরিকল্পনা করেছে। এরই অংশ হিসেবে এ পর্যটন প্রদর্শনীর আয়োজন করা হয়।

কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়