ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

কুয়েতে ৪ দিনব্যাপী চারুকলা প্রদর্শনী চলছে

আ হ জুবেদ, কুয়েত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ১৭ মে ২০২৪  
কুয়েতে ৪ দিনব্যাপী চারুকলা প্রদর্শনী চলছে

কুয়েতে বাংলাদেশ দূতাবাস এবং কুয়েত আর্টস অ্যাসোসিয়েশন, কুয়েত যৌথভাবে কুয়েতের হাওয়ালিতে কুয়েত আর্টস অ্যাসোসিয়েশনে বাংলাদেশ-কুয়েতের সম্পর্কের ৫০ বছর (সুবর্ণজয়ন্তী) উদযাপনের জন্য চার দিনব্যাপী একটি শিল্প প্রদর্শনীর আয়োজন করেছে।

কুয়েত নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আশিকুজ্জামান এবং কুয়েত আর্ট অ্যাসোসিয়েশনের সভাপতি  আবদুল রাসুল সালমান বুধবার ১৫ মে স্থানীয় সময় বিকেল ৫টায় যৌথভাবে ‘শিল্প প্রদর্শনী’  উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কুয়েত আর্টস অ্যাসোসিয়েশনের সদস্য, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্য এবং কুয়েতে বাংলাদেশ কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রদর্শনীটি ১৫ মে হতে ১৮ মে ২০২৪ পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রদর্শনীতে দুই বাংলাদেশি শিল্পীর আঁকা ১০০টিরও বেশি চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে। কুয়েত আর্টস অ্যাসোসিয়েশনের সদস্যদের আঁকা চিত্রকর্মও প্রদর্শনীতে প্রদর্শিত হচ্ছে।'

উল্লেখ্য, বাংলাদেশ ও কুয়েতের মধ্যে কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর উদযাপন করছে বাংলাদেশ। বাংলাদেশ কুয়েত সম্পর্কের সুবর্ণজয়ন্তী যথাযথভাবে উদযাপনের জন্য, বাংলাদেশ দূতাবাস ২০২৪ সালজুড়ে বিভিন্ন কর্মসূচি পালন করার পরিকল্পনা করেছে। বাংলাদেশ-কুয়েত কূটনৈতিক সম্পর্কের পঞ্চাশ বছর (সুবর্জয়ন্তী) উদযাপনের অংশ হিসেবে কুয়েতে বাংলাদেশ দূতাবাস এবং কুয়েত আর্টস অ্যাসোসিয়েশন, কুয়েত যৌথভাবে এই শিল্প প্রদর্শনীর আয়োজন করে।

/হাসান/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়