ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

আরব আমিরাতে সাংবাদিকের ওপর আরাভ খানের হামলার অভিযোগ

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ২৩ জুন ২০২৪  
আরব আমিরাতে সাংবাদিকের ওপর আরাভ খানের হামলার অভিযোগ

সংযুক্ত আরব আমিরাতে একটি অনুষ্ঠানে সাংবাদিকদের ওপর আরাভ খান হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আহত হয়েছেন যমুনা টেলিভিশনের দুবাই প্রতিনিধি মেহেদি রুবেল।

স্থানীয় সময় শনিবার (২২ জুন) দিবাগত রাতে, বাংলাদেশের চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন আয়োজিত ‘বাংলা কার্ণিভাল’ অনুষ্ঠানে এ ঘটনা ঘটে।

অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রপতি ছেলে, চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক আরশাদ আদনান, বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কনসাল জেনারেল বিএম জামাল হোসেনসহ বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বিতর্কিত রবিউল ইসলাম ওরফে আরাভ খানের নেতৃত্বে হঠাৎ ৩০-৪০ জনের একটি দল অনুষ্ঠানস্থলে ঢুকে পড়ে। এ সময় অনুষ্ঠানের আয়োজকরা ও নিরাপত্তাকর্মীরা তাদের বাধা দেন। এ ঘটনার ভিডিও ধারণ করছিলেন স্থানীয় গণমাধ্যমকর্মীরা। পরে উত্তেজিত হয়ে কর্তব্যরত সাংবাদিকদের ওপর চড়াও হন আরাভ খান ও তার সহযোগীরা। এতে আহত হন যমুনা টিভির আমিরাত প্রতিনিধি মেহেদী রুবেল। এ সময় আরও বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী লাঞ্ছিত হন। কেড়ে নেওয়ার চেষ্টা করা হয় তাদের ক্যামেরা ও মোবাইল। একপর্যায়ে অনুষ্ঠানে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে। আগত অতিথি ও দর্শকরা আতঙ্কিত হয়ে পড়েন।

এ সময় স্থানীয় নাগরিক (লোকাল) আরাভ খানসহ অন্যান্যদের শান্ত হওয়ার অনুরোধ জানালে সে উত্তেজিত হয়ে নিজেকে ভারতীয় নাগরিক হিসেবে দাবি করে বলেন, ‘আমি ভারতীয় নাগরিক। অনুষ্ঠানের মধ্যে আমার অসংখ্য লোকজন। আমাকে ঢুকতে না দিলে সবকিছু পণ্ড করে দেবো।’

একপর্যায়ে পুলিশের সহায়তায় তাকে অনুষ্ঠানস্থল ত্যাগ করতে বাধ্য করা হয়।

এ ঘটনায় অনুষ্ঠানের আয়োজকরা তাৎক্ষণিক কিছু বলতে চাননি। অন্যদিকে এমন নিরাপত্তাহীন, অপরিকল্পিত অনুষ্ঠান নিয়ে সমালোচনার ঝড় উঠেছে বাংলাদেশি কমিউনিটি ও দর্শক মহলে। গণমাধ্যম কর্মীদের ওপর হামলার ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করে নিন্দা জানিয়েছেন বাংলাদেশ প্রেসক্লাব, ইউএই’র সভাপতি ও সাধারণ সম্পাদকসহ প্রেসক্লাব নেতারা।

/হাসান/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়