ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

আরব আমিরাতের দুই কেন্দ্রে এইচএসসি পরীক্ষা শুরু 

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ১ জুলাই ২০২৪  
আরব আমিরাতের দুই কেন্দ্রে এইচএসসি পরীক্ষা শুরু 

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে দেশের সাথে সংযুক্ত আরব আমিরাতের দুইটি কেন্দ্রে শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক ও সমমানের এইচএসসি পরীক্ষা।

রোববার শুরু হওয়া এই পরীক্ষার দুটি কেন্দ্র হলো আবুধাবির ‘আবুধাবির শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজ’ এবং উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাসাল খাইমাহর ‘রাসাল খাইমাহ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ’।

রাজধানী শহর আবুধাবিতে বাংলাদেশের একমাত্র কমিউনিটি স্কুল শেখ খলিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় মোট ৪৩ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ কিরণ আখতার।

তিনি জানান, ৪০ জন নিয়মিত ও ৩ জন অনিয়মিত পরীক্ষার্থী রয়েছেন। নিয়মিত পরীক্ষার্থীদের ৭ জন বাণিজ্যে এবং ৩৩ জন বিজ্ঞানে এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন। পরীক্ষা কেন্দ্র পরিদর্শক ছিলেন আবুধাবি বাংলাদেশ দূতাবাসের লেবার  কাউন্সেলর হাজরা সাব্বির।

অন্যদিকে উত্তর আমিরাতের অঙ্গরাজ্য রাসা আল খাইমাহর  বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ২১ জন। তার মধ্যে বিজ্ঞান বিভাগে ৯ জন এবং বিজনেস স্টাডিজে ১২ জন পরীক্ষার্থী রয়েছেন।

/হাসান/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ