ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

মালদ্বীপে ডলার বিক্রির অভিযোগে দুই বাংলাদেশি গ্রেপ্তার

মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ৪ জুলাই ২০২৪  
মালদ্বীপে ডলার বিক্রির অভিযোগে দুই বাংলাদেশি গ্রেপ্তার

মালদ্বীপের রাজধানী মালে ডলার বিক্রির অভিযোগে দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। অধিকতর তদন্তের জন্য গ্রেপ্তার বাবুল মিয়া ও মোহাম্মদ মোকচন্ডালীকে ইমিগ্রেশন হেফাজতে নেওয়া হয়েছে।

দেশটির ইমিগ্রেশন বিভাগ বৃহস্পতিবার (৪ জুলাই) এক্স এর পোস্টে জানিয়েছে, গতকাল রাতে মালে শহরে এটিএম বুথের কাছে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় দুই বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছেন, ইমিগ্রেশন ও পুলিশের সহায়তায় সম্প্রতি ডলারে লেনদেনকারী ছয় বাংলাদেশিকে গ্রেপ্তার করে দেশে ফেরত পাঠানো হয়েছে।

মালদ্বীপে বাংলাদেশ মিশনের কাউন্সিল শ্রম সোহেল পারভেজ দেশটিতে বসবাস করা প্রবাসী বাংলাদেশিদের আইন মেনে চলার ও কোনো ধরনের বেআইনি কাজে যুক্ত না হওয়ার জন্য অনুরোধ করেছেন।

অবৈধ অভিবাসীদের সমস্যা মোকাবিলায় ইমিগ্রেশনের অভিযানের অংশ হিসেবে এ পর্যন্ত ১৮০০ জনেরও বেশি অভিবাসীকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। তবে এর মধ্যে কতজন বাংলাদেশি রয়েছে জানা যায়নি।

এ ছাড়াও, গত কয়েক মাসে শতাধিক ব্যক্তিকে অভিবাসন হেফাজতে নেওয়া হয়েছে। অবৈধ অভিবাসীদের সমস্যা সমাধানে সরকার কঠোর পদক্ষেপ নিয়েছে। অবৈধ অভিবাসীদের বায়োমেট্রিক তথ্য সংগ্রহের জন্য ‘কুরাঙ্গি’ নামে একটি বড় অভিযান চলছে।

অন্যদিকে, মালদ্বীপে বাংলাদেশ মিশন থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে, মালদ্বীপে বসবাসরত কিছু সংখ্যক প্রবাসী নাগরিক মাদক, জুয়া, মারামারি, হুন্ডি ইত্যাদি অপরাধমূলক কাজে লিপ্ত হচ্ছেন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হচ্ছেন। এসব কাজের ফলে তিনি নিজে ক্ষতিগ্রস্ত হচ্ছেন ও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। সবাইকে আইন মেনে চলার এবং অন্যকে সচেতন করার জন্য আবারও বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়