ঢাকা     মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ২ ১৪৩১

ঢাকা-মালে রুটে আজও চালু হয়নি বাংলাদেশ বিমানের ফ্লাইট 

মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৭, ৭ সেপ্টেম্বর ২০২৪  
ঢাকা-মালে রুটে আজও চালু হয়নি বাংলাদেশ বিমানের ফ্লাইট 

শ্রমবাজার হিসেবে দ্বীপরাষ্ট্র মালদ্বীপ বাংলাদেশিদের কাছে পছন্দের গন্তব্য

জনপ্রিয় গন্তব্য মালদ্বীপ রুটে আজও বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট চালু হয়নি। অথচ, ওই রুটে যাত্রীর পাশাপাশি পণ্য পরিবহনে ব্যাপক সাড়া পেয়েছে একটি বেসরকারি বিমান পরিবহন সংস্থা। তাদের মতো বাংলাদেশ বিমানও সরাসরি ফ্লাইট চালু করলে টিকিটের দাম অনেক কমবে বলে মনে করেন মালদ্বীপ প্রবাসী বাংলাদেশিরা।

শ্রমবাজার হিসেবে দ্বীপরাষ্ট্র মালদ্বীপ বাংলাদেশিদের কাছে পছন্দের গন্তব্য। সে দেশে ১ লাখের বেশি বাংলাদেশি কাজ করেন। এছাড়া, বছরজুড়েই থেকে ব্যবসায়ী ও পর্যটকদের যাতায়াত। বারবার উদ্যোগ নেওয়ার পরও পর্যটন ও শ্রমবাজার হিসেবে জনপ্রিয় রুট মালদ্বীপে আজও ফ্লাইট চালু করতে পারেনি দেশের একমাত্র রাষ্ট্রীয় উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

ট্রানজিট থাকায় দীর্ঘ যাত্রা ও অতিরিক্ত বিমান ভাড়ার কারণে আগে বাংলাদেশ থেকে খুব বেশি পর্যটক পায়নি মালদ্বীপ। পরে ঢাকা থেকে নিজেদের দশম আন্তর্জাতিক গন্তব্য হিসেবে মালদ্বীপের রাজধানী মালেতে সরাসরি ফ্লাইট চালু করে ইউএস-বাংলা এয়ারলাইনস। সরাসরি ফ্লাইট হওয়ায় এবং অন্য এয়ারলাইনসের তুলনায় টিকিটের দাম কম থাকায় মাত্র এক মাসে ভালো সাড়া পেয়েছে ইউএস বাংলা। আবার কিছু প্রবাসী বাংলাদেশির অভিযোগও আছে ইউএস বাংলা নিয়ে। অনেকেই মনে করেন, এখানে বাংলাদেশ বিমানের বড় একটি দুর্নীতি আছে। বিষয়টি তদন্ত করার দাবি জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। 

মালদ্বীপ প্রবাসী এক বাংলাদেশি বলেছেন, সরকারি প্রতিষ্ঠান যদি এই রুটে বিমান চালায়, তাহলে আরও কম দামে আমরা দেশে যেতে পারব।

আরেকজন প্রবাসী বলেন, বাংলাদেশ বিমান এই রুটে চলাচল করলে অনেক সুবিধা হবে।

হাসান/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়