ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

জাতীয় মৎস্য পদক পেলো ফোয়াব

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৬, ৩১ জুলাই ২০২৪  
জাতীয় মৎস্য পদক পেলো ফোয়াব

আধুনিক পদ্ধতিতে চিংড়ি চাষ, উৎপাদন বৃদ্ধি, চিংড়ি শিল্পে ই-ট্রেসিবিলিটি পাইলট প্রকল্প গ্রহণ এবং আপস’র মাধ্যমে স্মার্ট ফিসারি বাস্তবায়নে অবদান রাখার স্বীকৃতি হিসেবে জাতীয় মৎস্য পদক-২০২৪ পেলো দেশের শ্রেষ্ঠ মৎস্য সংগঠন ফিস ফার্ম ওনার্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ফোয়াব)।

বুধবার (৩১ জুলাই) ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে স্বর্ণপদক গ্রহণ করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোল্লা সামছুর রহমান শাহীন। 

এদিন ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৬টি স্বর্ণ, ৮টি রৌপ্য ও ৮টি ব্রোঞ্জ পদক দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. আবদুর রহমান। 

খুলনার সন্তান মোল্লা সামছুর রহমান শাহীন ২০১৩ সালের ৩১ জুলাই দেশের অ্যাকুয়াকালচার খাতের একমাত্র বাণিজ্যিক কৃষক সংগঠন ফিশ ফার্ম ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ফোয়াব) প্রতিষ্ঠা করেন। সংগঠনটি ক্লাস্টার পদ্ধতি অনুসরণ করে উৎপাদন বৃদ্ধিতে চিংড়ি খামারিদের আধুনিক চিংড়ি চাষবিষয়ক প্রশিক্ষণ, বহির্বিশ্বের ক্রেতাদের চাহিদা পূরণের লক্ষ্যে ভ্যালু প্রডাক্টস রেডি টু কুক, রেডি টু ইট বাজারজাত করার লক্ষ্যে বিভিন্ন প্রাইভেট কোম্পানিকে উৎসাহিত এবং সহযোগিতা করে আসছে।

দেশের ১১টি জেলায় ১০ হাজার মৎস্য ও চিংড়ি খামারিকে নিরাপদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন বিষয়ের ওপর তত্ত্বীয় ও ব্যবহারিক প্রশিক্ষণ দিয়েছে ফোয়াব।

মুকুল/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়