ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রিয়ার রক্তঝরা সোনা জয় (ভিডিও)

ক্রীড়া প্রতিবেদক, নেপাল থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রিয়ার রক্তঝরা সোনা জয় (ভিডিও)

আল-আমিন এসএ গেমসের তৃতীয় দিনেই কারাতেতে বাংলাদেশকে প্রথম স্বর্ণ পদক এনে দেন। ছেলেদের ব্যক্তিগত কুমির অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে পাকিস্তানের জাফরকে হারিয়ে সোনা জিতেন তিনি। তার পরপরই মেয়েদের ব্যক্তিগত কুমির অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেণিতে সোনা জিতেন মারজানা আক্তার প্রিয়া। তিনি পাকিস্তানের কৌসারা সানাকে ৪-৩ ব্যবধানে হারিয়ে এবারের আসরে বাংলাদেশের প্রথম মহিলা হিসেবে সোনা জয়ের কৃতিত্ব দেখান।

কৌসারার বিপক্ষে ম্যাটে নেমে শুরুতেই এগিয়ে যান প্রিয়া। তাতে কিছুটা ক্ষীপ্ত হন কৌসারা। তিনি মেরে বসেন প্রিয়ার নাকে। প্রথমে টের না পেলেও একটু পর রক্ত ঝরতে শুরু করে। তখন খেলা বন্ধ করে মেডিকেল টিম ম্যাটে ওঠে। তারা বেশ কিছুক্ষণ প্রিয়ার শুশ্রুষা করে। এরপর আবার লড়াই শুরু হয়। নিজের রক্ত ঝরতে দেখে প্রিয়াও মারমুখী হয়ে ওঠেন। কৌসারাকে মাটিয়ে লুটিয়ে পড়তে বাধ্য করেন।

অবশ্য লড়াইয়ের তালে থাকায় প্রিয়া টের পাননি, তখনো যে ধীর লয়ে রক্ত ঝরছিল নাক দিয়ে। সোনা জয় নিশ্চিত হওয়ার পর বাইরে বেরিয়ে আসেন। তখনও তার নাক দিয়ে অল্প অল্প রক্ত আসছিল। নাক দিয়ে রক্ত বেরিয়েছে কিনা জানতে চাইলে প্রিয় বলেন, ‘একটু বের হয়েছিল।’ তখন নিজের হাত নাকে দিয়ে দেখেন আঙ্গুলের মাথায় তখনও রক্ত আসছে।

তবে এই রক্ত তার আনন্দকে দমাতে পারেনি। কারণ, এই রক্তের বিনিময়ে তিনি যে এসএ গেমসে প্রথম সোনা জিতেছেন। এবারের এসএ গেমসে বাংলাদেশকে দিয়েছেন তৃতীয় সোনার স্বাদ।




কাঠমান্ডু/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়