ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিয়ের পিঁড়ি থেকে পালানো মেয়ের হ্যাটট্রিক সোনা জয়

ক্রীড়া প্রতিবেদক, নেপাল থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৮, ৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিয়ের পিঁড়ি থেকে পালানো মেয়ের হ্যাটট্রিক সোনা জয়

ছবি: আমিনুল ইসলাম

পাঁচ বছর আগে তার বাল্যবিয়ের আয়োজন করেছিল পরিবার। তখন তিনি ষষ্ঠ শ্রেণিতে পড়তেন। বিয়ে ঠেকাতে বাসা থেকে পালিয়ে চুয়াডাঙ্গা জেলা সদরে আর্চারির ট্যালেন্ট হান্ট প্রোগ্রামে অংশ নেন। সেখানে টিকে যান। এরপর ঘুরে যায় তার জীবনের মোড়।

বাল্যবিয়ে ঠেকিয়ে দিয়ে তিনি চলে আসেন আর্চারির ক্যাম্পে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

বলছি বাংলাদেশের আর্চার ইতি খাতুনের কথা। জাতীয়তে সোনা জিতেছেন। গতকাল এসএ গেমসে জোড়া সোনা জেতেন। আজ ব্যক্তিগত ইভেন্টেও জিতেছেন সোনা।

বাংলাদেশের এসএ গেমসের ইতিহাসে দ্বিতীয় কোনো নারী অ্যাথলেট হিসেবে হ্যাটট্রিক সোনা জয়ের রেকর্ড গড়লেন বিয়ের পিঁড়ি থেকে পালিয়ে আসা ইতি খাতুন।

আগের দিন রিকার্ভ নারী দলগত ইভেন্টের ফাইনালে ইতি তার সতীর্থ মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায়কে নিয়ে ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়ে সোনা জেতেন।

এরপর বিকেলে রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে রোমান সানাকে সঙ্গে নিয়ে ইতি খাতুন ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে ভুটানকে পরাজিত করে দ্বিতীয় সোনা জেতেন।

আজ সকালে রিকার্ভ নারী এককে ইতি খাতুন ভুটানের সোনাম দেমাকে ৬-৪ সেট পয়েন্টে হারিয়ে বাংলাদেশকে আর্চারিতে নবম সোনা উপহার দেন। আর নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন।

পরিবার এখনো বিয়ের কথা বলে কি না, জানতে চাইলে লাজুক হাসি হেসে ইতি রাইজিংবিডিকে বলেন, ‘না, এখন আর বলে না। তারা এখন আমাকে অনেক আদর করে। আমাকে নিয়ে অনেক স্বপ্ন দেখে। আমার প্রতি বিশ্বাস ও আস্থা রাখে।’

‘আমি সিদ্ধান্ত নিয়েছিলাম ৩টাতে সোনা না জিতলে মিডিয়ার সঙ্গে কথা বলব না। সে কারণে গতকাল কথা বলিনি। আজ জিতেছি। ভালো লাগছে। আমি এতদূর আসতে পারব কল্পনা করিনি। আমার ফেডারেশনকে ধন্যবাদ’- যোগ করেন ইতি খাতুন।

 

পোখরা/আমিনুল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়