প্রবাস

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে সর্বজনীন পেনশন স্কিম নিয়ে আলোচনা 

সর্বজনীন পেনশন স্কিমের আওতায় প্রবাসী স্কিম সম্পর্কে কুয়েত প্রবাসী বাংলাদেশিদের অবহিতকরণ এবং উদ্বুদ্ধকরণে এক আলোচনা সভার আয়োজন করে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস। 

বাংলাদেশ দূতাবাসের মাল্টিপারপাস হলে আয়োজিত সভায় প্রশাসনিক কর্মকর্তা জাহাঙ্গীর আলম এর সঞ্চলনায় কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান সভাপতিত্ব করেন।

সভার শুরুতে প্রামাণ্যচিত্রের মাধ্যমে সর্বজনীন পেনশন স্কিমে প্রবাসীদের অন্তর্ভুক্ত হতে করণীয় এবং সুবিধাসমূহ প্রদর্শন করা হয়।  সভায় উপস্থিত প্রবাসীরা পেনশন স্কিমে নিজেদের অন্তর্ভুক্ত হতে করণীয় এবং কী ধরনের সুযোগ-সুবিধা পাবেন এই বিষয়ে মতামত প্রকাশ করেন। 

প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের জবাবে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আশিকুজ্জামান বিস্তারিত প্রজেক্টের মাধ্যমে তুলে ধরেন। প্রবাসীদের নিজের ভবিষ্যতের কথা চিন্তা করে হলেও এই পেনশন এর আওতায় অন্তর্ভূক্ত হওয়ার আহ্বানও করেন রাষ্ট্রদূত। 

অনুষ্ঠানে মিনিস্টার শ্রম আবুল হোসেন, ডিফেন্স এটাশে ব্রিগেডিয়ার জেনারেল মু. হাসান-উজ-জামান, প্রথম সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোরশেদ, প্রথম সচিব ও (কাউন্সিলর পাসপোর্ট ও ভিসা) ইকবাল আকতার, সোনালি ব্যাংক প্রতিনিধি লুতফর রহমান সহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী ও বাংলাদেশি ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী, কুয়েতে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন শ্রেণি-পেশার প্রবাসীরা উপস্থিত ছিলেন।