প্রবাস

কুয়েতে বাংলাদেশ দূতাবাসের প্রথম গণশুনানি অনুষ্ঠিত 

কুয়েতের মিসিলায় বাংলাদেশ দূতাবাসে কনস্যুলার সেবা নিতে আসা প্রবাসীদের অংশগ্রহণে গণশুনানির আয়োজন করে দেশটিতে থাকা বাংলাদেশ দূতাবাস।

গত সপ্তাহে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন গণশুনানি বিষয়ে ঘোষণা দেওয়ার পর এটি চলতি মাসে দ্বিতীয় সপ্তাহের রোববার প্রথম আয়োজন ছিল।

রোববার (৮ সেপ্টেম্বর) কুয়েতে বাংলাদেশ দূতাবাসের মাল্টিপারপাস হল রুমে আয়োজিত গণশুনানিতে অর্ধশতাধিক কনস্যুলার সেবা নিতে আসা প্রবাসীরা অংশগ্রহণ করে অনেকে বিভিন্ন বিষয়ে জানতে চান।

এ সময় রাষ্ট্রদূতের পাশাপাশি কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ মনিরুজ্জামান, মিনিস্টার শ্রম মো. আবুল হোসেন এবং কাউন্সেলর পাসপোর্ট ও ভিসা ইকবাল আকতার প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে নানা প্রশ্নের জবাব দেন।

কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ মনিরুজ্জামানের পরিচালনায় গণশুনানির আয়োজনে সভাপতিত্ব করেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন। 

অনুষ্ঠানের শুরুতেই একটি ভিডিও চিত্র প্রদর্শনী করা হয়। সে সময় তুলে ধরা হয় শ্রম কল্যাণ সংক্রান্ত সেবার সচিত্র প্রতিবেদন। এতে চলমান সেবার মান আগের তুলনায় বৃদ্ধি পাওয়ার তথ্য উপস্থাপন করা হয়।

কুয়েত প্রবাসী বাংলাদেশিদের সামগ্রিক কল্যাণে কাজ করার পাশাপাশি দূতাবাসের কনস্যুলার সেবার মানকে আরও সহজ এবং আধুনিকীকরণ করাসহ দূতাবাসকে প্রবাসীবান্ধব হিসেবে গড়ে তোলা হবে উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, প্রবাসীরা তাদের কাঙ্ক্ষিত সেবা নিতে এসে যাতে নিরাশ না হন; সেজন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

কুয়েতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আয়োজিত প্রথম গণশুনানিতে অংশ নেওয়া প্রবাসীরা তাদের অভিযোগ, পরামর্শ ও মতামত প্রকাশ করতে পেরে নিজেদের সন্তুষ্টির কথা প্রকাশ করেন।