সারা বাংলা

নরসিংদীতে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে ব্যবসায়ী নিহত

নরসিংদীর সদর উপজেলায় এক ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় আহত হয়েছেন আরও তিনজন। 

বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরে নরসিংদী শহরের হাজীপুর স্টিল ব্রিজ এলাকায় হত্যাকাণ্ড ঘটে। নিহত অপু দাস (৩৪) হাজীপুর এলাকার মৃত অনিল দাসের ছেলে ও শহরের ব্যবসায়ী ছিলেন। 

নিহতের পরিবার, পুলিশ ও স্থানীয়রা জানায়, হাজীপুর এলাকার সাউন্ডবক্স ব্যবসায়ী মানিকের সঙ্গে শহরের দত্তপাড়া এলাকার কতিপয় যুবকের বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে মানিকের উপর হামলার উদ্দেশ্যে দুপুরে দত্তপাড়া মহল্লা থেকে ৫/৬ জন ইজিবাইকযোগে হাজীপুরে আসে। তাদের উপস্থিতি টের পেয়ে মানিক দৌড়ে অপু দাসের বাড়ির ভেতর দিয়ে পালায়। সন্ত্রাসীরা ওই বাড়ির ভেতর গিয়ে মানিককে খোঁজ করতে থাকে। 

তখন শিবু দাস তাদের পরিচয় জানতে চায় এবং বাড়ির ভেতরে বিশৃঙ্খলা সৃষ্টি করার প্রতিবাদ করে। এতে ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা শিবু দাসকে মারধর করে আহত করে। খবর পেয়ে শিবুর বড় ভাই অপু দাস ছুটে এসে প্রতিবাদ জানালে সন্ত্রাসীরা তাকেও ছুরিকাঘাত করে। 

তাকে বাঁচাতে এগিয়ে গেলে সন্ত্রাসীদের হামলায় আহত হয়েছে আল আমিন (৪৫) ও দিবাকর দাস (৪০)। স্থানীয়রা আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অপু দাসকে মৃত ঘোষণা করেন। তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নরসিংদী জেলা পুলিশের মিডিয়া সমন্বয়ক পুলিশ পরিদর্শক রুপন কুমার সরকার জানান, হত্যার তদন্তে নেমেছে জেলা পুলিশের একাধিক ইউনিট। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে এমন একজনকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করছে।