সারা বাংলা

মা-ছেলে অপহরণ: এএসপিসহ ৪ আসামির জামিন নামঞ্জুর

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় মা ও ছেলেকে অপহরণ এবং চাঁদা দাবির মামলার গ্রেপ্তার সিআইডির এএসপি সারোয়ার কবীর, এএসআই হাসিনুর রহমান, কনেস্টবল আহসান উল ফারুক, ড্রাইভার হাবিব মিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় বিষয়টি নিশ্চিত করেন জেলা কোট পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান। তিনি রাইজিংবিডিকে জানান, মা ও ছেলে অপহরণ মামলার চার আসামির জামিন নামঞ্জুর করেছেন বিজ্ঞ আদালত।

তিনি আরও জানান, গত বুধবার (২৫ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় মা ও ছেলেকে অপহরণ করে মুক্তিপণ চাওয়ার অপরাধে সিআইডি'র এএসপিসহ চারজনকে গ্রেপ্তার করা হয়। পরে পুলিশের দুটি পিকআপ ভ্যানে করে চার আসামিকে দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হয়। অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বনাথ মন্ডল তাদের জেল-হাজতে পাঠানোর আদেশ দেন। আজ মঙ্গলবার (৩১ আগস্ট) এই চারজন আসামির জামিন আবেদনের ওপর শুনানির দিন ছিলো।

গত ২৩ আগস্ট রাত আনুমানিক ৯টায় চিরিরবন্দর উপজেলার নান্দেরাই গ্রামের নিজ বাড়ি থেকে মা জহুরা বেগম (৪৬) ও ছেলে জাহাঙ্গীরকে (২৫) ডিবি পুলিশের পরিচয়ে মাইক্রোবাসে করে অপহরণ করা হয়। এ সময় মা ও ছেলেকে মারধরও করে অপহরণকরীরা। জহুরা বেগমের বাড়ির লোকজন র‌্যার, ডিবি পুলিশসহ বিভিন্ন জায়গায় আটকের বিষয়ে খোঁজ নেয়। কিন্তু কেউ আটকের বিষয়ে কিছু বলতে পারেনি। পরে অপহরণকারীরা মোবাইলে জহুরা বেগমের স্বামী লুৎফর রহমান ও দেবর রমজানের কাছে প্রথমে ৫০ লাখ এবং পরে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

মঙ্গলবার (২৪ আগস্ট) হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে স্ত্রী ও সন্তানকে উদ্ধারে মুক্তিপণের টাকা দিতে যান লুৎফর রহমান। তার সঙ্গে ছিলো রমজান আলী। তাদের সঙ্গে সিভিল পোশাকে পুলিশ রয়েছে টের পেয়ে অপহরণকারীরা মাইক্রোবাস নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় ১০ মাইল নামক স্থানে পুলিশ তাদের ধরে ফেলে।